জিততে হলে শেষ দিনে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩২৬ রান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:১০ এএম, ১১ অক্টোবর ২০১৮
জিততে হলে শেষ দিনে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩২৬ রান

পাকিস্তানের বিপক্ষে দুবাই টেস্ট জয়ের জন্য শেষ দিনে ৭ উইকেট হাতে নিয়ে আরও ৩২৬ রান করতে হবে সফরকারী অস্ট্রেলিয়াকে। ৪৬২ রানের টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১৩৬ রান করেছে অসিরা। ৬ উইকেটে ১৮১ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে পাকিস্তান। প্রথম পাকিস্তান ৪৮২ ও অস্ট্রেলিয়া ২০২ রান করেছিল।

প্রথম ইনিংসে ২৮০ রানের লিড নিয়ে তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৪৫ রান করেছিল পাকিস্তান। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ৩২৫ রানে এগিয়ে ছিল পাকিরা।

চতুর্থ দিন লিডটা আরও বড় করেছে পাকিস্তান। ইমাম উল হকের ৪৮, আসাদ শফিকের ৪১ ও হারিস সোহেলের ৩৯ রানের সুবাদে ৬ উইকেটে ১৮১ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ফলে অস্ট্রেলিয়ার সামনে টার্গেট দাঁড়ায় ৪৬২ রান। অস্ট্রেলিয়ার হয়ে জন হল্যান্ড ৩টি ও নাথান লিঁও ২টি উইকেট নেন।

জয়ের জন্য ৪৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনাই করে অস্ট্রেলিয়া। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা ৮৭ রানের সূচনা এনে দেন। প্রথম ইনিংসে ১৪২ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তারা। ৪৯ রান করে ফিঞ্চ ফিরলে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া।

ফিঞ্চকে শিকার করে তেতে উঠেন পাকিস্তানের ডান-হাতি পেসার মোহাম্মদ আব্বাস। তিন ও চার নম্বরে নামা দুই ভাই শন-মিচেল মার্শকেও নিজের শিকার বানান আব্বাস। শূন্য হাতে ফিরেন শন ও মিচেল মার্শ। ৮৭ রানে প্রথম উইকেট হারানোর পর ঐ স্কোরেই আরও ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফলে বিনা উইকেটে ৮৭ রান থেকে ৩ উইকেটে ৮৭ রানে পরিণত হয় অসিরা।

এরপর দলের পরিস্থিতি সামাল দেন আরেক ওপেনার খাজা ও পাঁচ নম্বরে নামা ট্রাভিস হেড। তৃতীয় উইকেটে ৪৯ রান যোগ করেন তারা। দিন শেষে অবিচ্ছিন্নই থাকেন খাজা ও হেড। খাজা ৫০ ও হেড ৩৪ রানে অপরাজিত আছেন। পাকিস্তানের আব্বাস ২৬ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৪৮২ ও ১৮১/৬ডি, ৫৭.৫ ওভার (ইমাম ৪৮, শফিক ৪১, হল্যান্ড ৩/৮৩)।
অস্ট্রেলিয়া : ২০২ ও ১৩৬/৩, ৫০ ওভার (খাজা ৫০, ফিঞ্চ ৪৯, আব্বাস ৩/২৬)।


শেয়ার করুন :


আরও পড়ুন

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে পাকিস্তানের বড় লিড

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে পাকিস্তানের বড় লিড

বড় বাঁচা বেঁচে গেলেন হেইডেন

বড় বাঁচা বেঁচে গেলেন হেইডেন

টি-টোয়েন্টিতেও জয়ে শুরু দ. আফ্রিকার

টি-টোয়েন্টিতেও জয়ে শুরু দ. আফ্রিকার