৮ উইকেট হারিয়ে প্রথম দিনে টাইগারদের সংগ্রহ ৩১৫

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২২ নভেম্বর ২০১৮
৮ উইকেট হারিয়ে প্রথম দিনে টাইগারদের সংগ্রহ ৩১৫

ছবি : ক্রিকইনফো

শ্যানন গ্যাব্রিয়েলের ছোবলে ১৩ রানে চার উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে বাংলাদেশ। তবে লড়াকু ব্যাটিংয়ে দলকে পথ দেখান তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

দিনশেষ টাইগারদের সংগ্রহ ৩১৫। এতে খুয়াতে হয়েছে ৮ উকেট। প্রতিপক্ষের শ্যানন গ্যাব্রিয়েল তুলে নিয়েছেন ৪ উইকেট।

দিনের শুরুতে ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে থাকায় আবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সে ধারা ধরে রাখতে পারেননি তিনি। টাইগারদের হতাশ করে শুরুতেই সাজঘরে ফিরেছেন এ ওপেনার।

কেমার রোচের বলে জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়েছিলেন সৌম্য। তবে বল উইকেটরক্ষক শেন ডরউইচের হাতে যাওয়ার আগে ব্যাটের কানা ছুঁয়ে যায়। ২ বল মোকাবেলা করে কোন রান করতে পারেননি সৌম্য।

দ্বিতীয় উইকেটে মুমিনুল হক ও ইমরুল কায়েস গড়েছেন শতরানের জুটি। দ্বিতীয় উইকেট জুটির পঞ্চাশ এসেছিল ৭৯ বলে। রান তিন অঙ্কে গেছে ১৫৭ বলে। তবে ইমরুল ৪৪ করে সাজ ঘরে ফিরেন।

পরে দলের হাল ধরেন মুমিনুল ও মিথুন। কিন্তু হুট করেই নিজেকে হারিয়ে ফেললেন মিঠুন। এমন এক শট খেলে আউট হলেন, টেস্ট ক্রিকেটে যেটি যে কোনো পরিস্থিতিতে অপরাধের সামিল। লেগ স্টাম্পে পিচ করে টার্ন করে বেরিয়ে যাওয়া দেবেন্দ্র বিশুর বলে স্পিনের বিপক্ষে স্লগ করলেন মিঠুন। যেন সীমিত ওভারের ক্রিকেটের স্লগ ওভারের খেলা চলছে! তাদের জুটি থেকে আসে গুরুত্বপূর্ণ ৪৮ রান। তার মিথুন ফিরেন ২০ রানে।

মুমিনুল হক ও সাকিব আল হাসান চতুর্থ উইকেটে গড়েছেন পঞ্চাশ রানের জুটি। দুই বাঁহাতি ব্যাটসম্যানের দাপুটে ব্যাটিংয়ে দ্রুতি এগিয়ে নেন বাংলাদেশকে। ৫৮ বলে পঞ্চাশ স্পর্শ করে জুটির রান। জুটিতে অগ্রণী এরই মাঝে সেঞ্চুরি তুলে নেওয়া মুমিনুল। তবে সাকিব ৩৪ রান করে সাজ ঘরে ফিরেন।

তবে এ দিন জিম্বাবুয়ে সিরিজে রান পাওয়া মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহকে যেন খুঁজেই পাওয়া যায়নি। মাত্র ৪ রানে মুশফিক ও ৩ রানে মাহমুদউল্লাহ আউট হয়ে উইকেট বিলিয়ে দেন অতিথিদের।

এরপর জুটি গড়েন নাঈম হাসান ও মিরাজ। তবে সেটা  ২৪ রানের বেশি এগোয়নি। মিরাজ ফিরেন ২২ রান করে।

২৪ করা নাঈম ও ৩২ করা তাইজুল আগামীকাল দলকে বড় সংগ্রহে নেওয়ার জন্য অপরাজিত রয়েছেন। 

এদিন, ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েলে ৪, জোমেল ওয়ারিকন ২ এবং কেমার রোচ ও দেবেন্দ্র বিশু একটি করে উইকেট তুলে নেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিয়ারের ৮ম শতক হাকালেন মুমিনুল

ক্যারিয়ারের ৮ম শতক হাকালেন মুমিনুল

মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের রেকর্ড কেমন?

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের রেকর্ড কেমন?

দলে ফিরলেও খেলা নিয়ে শঙ্কায় সাকিব

দলে ফিরলেও খেলা নিয়ে শঙ্কায় সাকিব