দ্বিতীয় দিন শেষে চালক নিউজিল্যান্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৫৯ এএম, ১১ ডিসেম্বর ২০১৭
দ্বিতীয় দিন শেষে চালক নিউজিল্যান্ড

ব্যাটে বলে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের নৈপুণ্যে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চালকের আসনে স্বাগতিক নিউজিল্যান্ড। দিন শেষে প্রথম ইনিংসে স্বাগতিকদের চেয়ে ১৫৮ রানে পিছিয়ে রয়েছে ক্যারিবীয়রা।

শেষ উইকেট জুটিতে সাউদি-বোল্টের ৬১ রানের যোগানে প্রথমে ব্যাটিং করা নিউজিল্যান্ড ১ম ইনিংসে ৩৭৩ রান সংগ্রহ করে। জবাবে আজ রোববার দিন শেষে ৮ উইকেটে ২১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে সফরকারীরা। স্বাগতিক দলের হয়ে দু’টি করে উইকেট নেন যথাক্রমে সাউদি, বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম ও ওয়াগনার।

আগের দিনের ৭ উইকেটে ২৮৬ রানের পুঁজি নিয়ে ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। এ সময় ওয়াগনার দ্রুত সাজঘরে ফিরে গেলেও শেষ উইকেট জুটিতে এক অসাধারণ ব্যাটিং উপহার দেন সাউদি ও বোল্ট। তাদের ব্যাট বলের দক্ষতায় ক্যারিবীয়দের বিপক্ষে আধিপত্য বিস্তারে সক্ষম হয় কিউইরা।

নবম উইকেটের জুটিবদ্ধ সাউদি ৩১ রানে শেষ পর্যন্ত আউট হলেও ৩৭ রানে অপরাজিত ছিলেন বোল্ট। ক্যারিবীয়দের হয়ে শ্যানন গাব্রিয়েল চারটি, কেমার রোচ তিনটি এবং মিগুয়েল কামিন্স দুই উইকেট লাভ করেন।

জবাবে ইনিংসের শুরুতেই ওপেনার রোভম্যান পাওয়েলকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে সফরকারী শিবিরে প্রথম আঘাত হানেন সাউদি। এসময় ক্যারিবীয় দলের সংগ্রহ ছিল মাত্র ৫ রান। দলীয় ৪৬ রানের মাথায় হেটমায়ারকে (২৮) ফিরিয়ে দেন বোল্ট।

এ সময় অবশ্য এক পাশ আগলে রেখে ব্যাট চালাচ্ছিলেন আরেক ওপেনার রক্রইগ ব্র্যাথওয়েট। এরপর নিয়মিত উইকেট পতনে বেশি দূর যেতে পারেনি ক্যারিবীয়রা। সর্বোচ্চ সংগ্রহকারী ব্র্যাথওয়েট শেষ পর্যন্ত সাজঘরে ফিরেছেন ব্যক্তিগত ৬৬ রানে। দিন শেষে অপরাজিত আছেন দুই টেল এন্ডার ব্যাটসম্যান অভিষেক পাওয়া রেইফার (২২) ও কামিন্স (১০)।

বৃষ্টির কারণে আনুমানিক ৯০ মিনিট পর্যন্ত বন্ধ রাখতে হয় খেলা। ম্যাচ যখন থামিয়ে দেয়া হয়েছিল তখন দুই উইকেটে ৮৭ রান সংগ্রহ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাথওঢেট ও শাই হোপের একটি ভালো জুটিতে দলীয় সংগ্রহের ওই ভীত গড়তে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড ৩৭৩/১০ (রাভাল ৮৪, ডি গ্র্যান্ডহোম ৫৮, গ্যাব্রয়েল ৪/১১৯)।
ওয়েস্টইন্ডিজ ২১৫/৮ (ব্রাতওয়াইটও ৬৬, ডওরিচ ৩৫, সাউথি ২/৩৪, বোল্ট ২/৬৭)।


শেয়ার করুন :


আরও পড়ুন

রংপুর-কুমিল্লার ম্যাচ সোমবার সন্ধ্যা পর্যন্ত স্থগিত

রংপুর-কুমিল্লার ম্যাচ সোমবার সন্ধ্যা পর্যন্ত স্থগিত

টেস্টেও অধিনায়ক সাকিব

টেস্টেও অধিনায়ক সাকিব

শ্রীলঙ্কার কাছে ভারতের লজ্জার হার

শ্রীলঙ্কার কাছে ভারতের লজ্জার হার

ভারতের বিরুদ্ধে তদন্ত করবে আইসিসি

ভারতের বিরুদ্ধে তদন্ত করবে আইসিসি