২৫৯ রানে প্রথম দিন শেষ করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:০৩ পিএম, ৩০ নভেম্বর ২০১৮
২৫৯ রানে প্রথম দিন শেষ করলো বাংলাদেশ

ছবি: ক্রিকইনফো

ঢাকা টেস্টে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‍শুরুর দিকে চাপে পড়লেও স্বস্তির মধ্য দিয়ে দিনটা শেষ করেছে।  ৫ উইকেটে হারিয়ে টাইগারদের দলীয় সংগ্রহ ২৫৯ রান।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এদিন অভিষিক্ত টাইগার ওপেনার সাদমান ইসলাম ছাড়া আর কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি। তবে শেষ বেলায় দলের হাল ধরেন সাকিব ও অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ।

প্রথম দিন শেষে অধিনায়ক সাকিব আল হাসান (৫৫) ও অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (৩১) রানে অপরাজিত আছেন। টাইগারদের দলীয় সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ২৫৯ রান।

এদিন পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন অভিষিক্ত টাইগার ওপেনার সাদমান ইসলাম। ১৯৯ বলে ৭৬ রান করে বিদায় নেন এই তরুণ। তবে প্রথম ঘণ্টা শেষেই ফেরেন ওপেনার সৌম্য সরকার। ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে ৪২ বল খেলে ১৯ রান করে রোস্টন চেজের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য। 

অন্যদিকে, বিরতির আগে আউট হন মুমিনুল হকও। ঢাকা টেস্টের ইনিংসের ৩৪তম ওভারের এক বল বাকি থাকতেই ফেরেন তিনি। ৪৬ বলে ২৯ রান করে কেমার রোচের বলে রোস্টন চেজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

এ সময় ব্যাট হাতে দলকে এদিয়ে নিতে থাকেন সাদমান ও মিঠুন। তবে দলীয় ১৫১ রানে মিঠুনকে (২৯) বোল্ড করেন দেবেন্দ্র বিশু। এরপর স্কোর বোর্ডে মাত্র ১০ রান যোগ করতে বিশুর আঘাতেই বিদায় নেন সাদমান। অভিষিক্ত এই তরুণ ১৯৯ বলে ৭৬ রানের রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

এরপর দলীয় ১৯০ রানে বিদায় নেন মুশফিক। ব্যক্তিগত ১৪ রান করে লুইসের বলে বোল্ড হন এই টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান।  

 


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিষিক্ত ম্যাচে নিজেকে চেনালেন সাদমান

অভিষিক্ত ম্যাচে নিজেকে চেনালেন সাদমান

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

দ্বিতীয় টেস্ট জেতার জন্যই মাঠে নামব : মোমিনুল

দ্বিতীয় টেস্ট জেতার জন্যই মাঠে নামব : মোমিনুল

ঢাকা টেস্টের দল ঘোষণা, নেই ইমরুল

ঢাকা টেস্টের দল ঘোষণা, নেই ইমরুল