অভিষিক্ত ম্যাচে নিজেকে চেনালেন সাদমান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ৩০ নভেম্বর ২০১৮
অভিষিক্ত ম্যাচে নিজেকে চেনালেন সাদমান

বাংলাদেশের ৯৪তম খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হলো বাঁ-হাতি ব্যাটসম্যান সাদমান ইসলামের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশ একাদশে সুযোগ পান ২৩ বছর বয়সী সাদমান। একাদশে সুযোগ পেলে নিজের জাতও চেনিয়েছেন তিনি।

শুক্রবার ঢাকা টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। সেই মোতাবেক ব্যাট হাতে মাঠে নামে বাংলাদেশ। তবে ব্যাট হাতে কেউ সুবিধা করতে পারেনি। একমাত্র অভিণিক্ত সাদমান ইসলামের ব্যাটেই রানের চাকা সচল রাখে বাংলাদেশ।

অভিষেক ম্যাচেই সাদমান তুলে নেন হাফ-সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৯৯ বলে ৭৬ রানে থামতে হয় তাকে। ওয়েস্ট ইন্ডিজের বোলার দেবেন্দ্র বিশুর বলে এলবি হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার ৭৬ রানে ৬টি চারের মার ছিল।

সাদমানের ব্যাটে রান আসলেও বাকিদের ব্যাট ছিল ‌‘নীরব’। দেবেন্দ্র বিশুর বলেই মোহাম্মদ মিঠুন ৬১ বল মোকাবেলা করে ২৯ রান করেছেন, ৪৬ বর মোকাবেলা করে একই রান (২৯) করে সাজঘরে ফিরেছেন মোমিনুল হক। এছাড়া সৌম্য সরকার করেছেন ৪২ বলে ১৯ রান।

ক্রিকেট ক্যারিয়ারে ঘরোয়া আসরে ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সাদমান। ৭টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরিতে ৩০২৩ রান রয়েছে তার। ব্যাটিং গড় ৪৬ দশমিক ৫০।

সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে ৭৩ রানের দায়িত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন সাদমান। মূলত সেই রানের পরিপ্রেক্ষিতেই ঢাকা টেস্টে অভিষেক হয়েছে তার। আর ব্যাট হাতে নিজের ব্যাটিং শক্তির একটি পরীক্ষা দিয়ে দিলে ২৩ বছর বয়সী এ টাইগার ক্রিকেটার।


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ

প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ

সাদমানের অভিষেক, লিটনে বাদ মোস্তাফিজ

সাদমানের অভিষেক, লিটনে বাদ মোস্তাফিজ

সেঞ্চুরি থেকে ৬ উইকেট দূরে তাইজুল

সেঞ্চুরি থেকে ৬ উইকেট দূরে তাইজুল