প্রথম দিন শেষে ১৬৬ রানে পিছিয়ে বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৯ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮
প্রথম দিন শেষে ১৬৬ রানে পিছিয়ে বাংলাদেশ

মিরপুর টেস্টে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৬ রানে পিছিয়ে থেকে প্রথম দিন শেষ করেছে স্বাগতিক বাংলাদেশ। হাতে রয়েছে ৬টি উইকেট।

শেরে-বাংলা স্টেডিয়ামে চলমান ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ২২২ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৫৬ রানে প্রথম দিন শেষ করে বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন কুসল মেন্ডিজ। এছাড়া ৫৬ রান করেন রোশেন সিলভা।বাংলাদেশের পক্ষে রাজ্জাক ও তাইজুল ৪টি করে এবং মোস্তাফিজ ২ উইকেট উইকেট শিকার করেন।

এছাড়া ব্যাট করতে নেমে ব্যর্থ হন তামিম ইকবাল ও মমিনুল হক। ওপেনার তামিম ইকবাল ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই রিটার্ন ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। দলীয় মাত্র ৪ রানের মাথায় পতন ঘটে বাংলাদেশের প্রথম উইকেট।

এরপর ইনিংসের দ্বিতীয় ওভারেই রানআউটে কাটা পড়েন চট্টগ্রাম টেস্টের নায়ক এবং টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মমিনুল হক।

কুশল পেরেরাকে মিড-অফে খেলে রান নিতে যান ইমরুল কায়েস। দৌড় দিলেও ব্যক্তিগত মাত্র ৪ রানেই থেমে যেতে হয় মমিনুলের।

তামিম-মমিনুলের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ বিপর্যয় সামাল দিতে সতর্কভাবে খেলার প্রয়োজন হলেও ব্যর্থ হন ইমরুল কায়েস ও মুশফিকুর রহীম। বোকামির দণ্ডও দেন মুশফিক। সুরঙ্গা লাকমালের বল ছেড়ে দিতে গিয়ে বোল্ড হয়ে যানেএ টাইগার ব্যাটসম্যান। ব্যক্তিগত মাত্র ১ রানে মুশফিকের বিদায় বেলায় বাংলাদেশের স্কোর তখন ১২ রানে তিন উইকেট।

মুশফিকের বিদায়ের পর ধরে খেলার চেষ্টা করেন ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস। দু’জনে ৩৩ রানের জুটি গড়েন। তবে লঙ্কান স্পিনারদের চাপের মুখে টিকতে পারেননি ইমরুল কায়েস। দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লিউ হয়ে যান ইমরুল।

ব্যক্তিগত ১৯ রানে ফিরে যান তিনি। ৫৫ বলে খেলা ইনিংসটি সাজানো ছিল ৩ বাউন্ডারিতে। ইমরুল আউট হওয়ার পর আরও দুই ওভার খেলা হলে শেষ হয়ে যায় প্রথম দিনের খেলা।


শেয়ার করুন :


আরও পড়ুন

২২২ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা

২২২ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা

মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরলেন মালিঙ্গা

মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরলেন মালিঙ্গা

ম্যারাডোনা নয়, লিওনেল মেসিই সেরা

ম্যারাডোনা নয়, লিওনেল মেসিই সেরা

দু’দলই সিরিজ চায়

দু’দলই সিরিজ চায়