টি-টোয়েন্টিতে ফিরছেন মাশরাফি!

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮
টি-টোয়েন্টিতে ফিরছেন মাশরাফি!

নিজেদের মাটিতে ত্রিদেশীয় টুর্নামেন্টের পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবি। জয়ের দেখা পেতে নানা পরীক্ষা নিরীক্ষাও চালানো হয়েছে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে থাকায় মাহমুদুল্লাহর নেতৃত্বে টি-টোয়েন্টি দুই ম্যাচে নামানো হয়েছে নতুন ৬ ক্রিকেটার। তাতেও ফলাফলের তেমন কোনো পরিবর্তন হয়নি।

টাইগারদের টানা এমন বিপর্যয়ের কারণ খুঁজছে বিসিবি। কোচহীন বাংলাদেশের পর্যালোচনার খুব একটা সময়ও পাচ্ছে না। সামনের মাসেই আবার লঙ্কানদের মাটিতে টি-টোয়েন্টির ত্রিদেশীয় টুর্নামেন্টে লড়বে বাংলাদেশ। আর ওই টুর্নামেন্টে ঘুরে দাঁড়াতে মাশরাফিকে ফিরে পেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলের এ বিবর্ণ অবস্থায় মঙ্গলবার ধানমন্ডির নিজ কার্যলয়ে সভা বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনও উপস্থিত ছিলেন। সভা শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় পাপন ওই কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আমি মাশরাফিকে চেয়েছিলাম। সে (মাশরাফি) টি-টোয়েন্টি নয়, টেস্টে ফিরতে চায় বলে জানায়। আমি তো আর জোর করতে পারি না। সামনে নিদাহাস ট্রফি (শ্রীলঙ্কা)। আমরা তাকে টি-টোয়েন্টিতে ফেরাতে চাই। তবে সবকিছুই নির্ভর করছে তার মতামতের ওপর।’

মাশরাফি ফিরবেন কিনা সেটা সময়ই বলে দেবে। তবে দলের এ অবস্থায় দেশের ক্রিকেটের পরীক্ষিত নেতা ও পারফর্মারকে যে বেশি করেই দরকার সেটিই বোঝাতে চেয়েছেন নাজমুল হাসান পাপন।

এদিকে জাতীয় দলের বিপর্যয় সম্পর্কে এক বেসরকারি টিভির সংবাদদাতাকে মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘আমাদের ক্ষেত্রে যেটা হয়, কোনো ক্রিকেটার যদি একটু ভালো খেলে তাহলে আমরা ধরেই নেই যে সেই সেরা। আপনি মাহেন্দ্র সিং ধোনির দিকে তাকান, উনি মানসিকভাবে এতই সচেতন যে, খেলার যেকোনো মুহূর্ত থেকে খেলাটাকে শেষ দুই তিন ওভার পর্যন্ত নিয়ে যেতে পারেন।’

‘যারা নতুন আসে ওরা এখনো জানেই না যে আন্তর্জাতিক ক্রিকেটের ফ্লেভার কতটা কঠিন, এটা হয়তো ওরা জানেই না। ওরা এই লেভেলের ক্রিকেট খেলেনি, হঠাৎ করে এসে খেলতে গিয়ে ওদের ওপর চাপ পড়ে যায়। তাই আমাদের উচিত মানসিকভাবে আগে নিজেদের নিয়ন্ত্রণ করা’-বলেন মাশরাফি।

এদিকে শ্রীলংকার ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালার মস্ত্মিষ্ক প্রসূত টুর্নামেন্ট ‘নিদাহাস ট্রফি’ শুরু হচ্ছে আগামী ৬ মার্চ থেকে। দেশটির স্বাধীনতার ৫০ বছর পূর্তির সময় প্রথমবারের মতো এটি আয়োজিত হয়। ১৯৯৮ সালের সেই ওয়ানডে টুর্নামেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেছিল ভারত ও নিউজিল্যান্ড। এবার যোগ হচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ ও ভারত দল শ্রীলঙ্কায় পৌঁছবে আগামী ৪ মার্চ। টুর্নামেন্টের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। তবে ভারত সরাসরি টুর্নামেন্টে খেলবে। আগামী ৬ মার্চ থেকে শ্রীলংঙ্কায় বসতে যাওয়া এ টুর্নামেন্টে ভারত- বাংলাদেশ মুখোমুখি হবে ৮ মার্চ। এদিকে এখন দেখার বিষয় বালাদেশের নড়াইল এক্সপ্রেস আবারও ফিরছেন কিনা টি-টোয়েন্টিতে।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফিকে নিয়ে ছক্কা মারলো শাইনপুকুর

মাশরাফিকে নিয়ে ছক্কা মারলো শাইনপুকুর

হাথুরুকে স্যালুট, তবে চূড়ান্ত কাজ আমাদেরই : মাশরাফি

হাথুরুকে স্যালুট, তবে চূড়ান্ত কাজ আমাদেরই : মাশরাফি

বর্ষসেরা সাকিব, জনপ্রিয়তায় মাশরাফি

বর্ষসেরা সাকিব, জনপ্রিয়তায় মাশরাফি

টেস্ট খেলতে চান মাশরাফি

টেস্ট খেলতে চান মাশরাফি