পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াডে নাসিম শাহ-হায়দার আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২২ আগস্ট ২০২০
পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াডে নাসিম শাহ-হায়দার আলী

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৭ সদস্যের দলে জায়গা পেয়েছেন তরুণ পেসার নাসিম শাহ ও তরুণ ব্যাটসম্যান হায়দার আলী। এছাড়া দলে ফিরেছেন মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ।

শুক্রবার (২১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক বলেন, ‘আমরা মোটামুটি একই দল নির্বাচন করেছি, যারা কি-না এই ফরম্যাটে নিয়মিত খেলে। সেই সাথে আমরা হায়দার আলীর মতো তরুণকে অন্তর্ভুক্ত করেছি, যে কি-না পিএসএল, প্রথম-শ্রেণির ক্রিকেট ও অনুর্ধ্ব-১৯ দলে দারুণ পারফর্ম করেছে। সেই সাথে নাসিম শাহকেও সুয়োগ দিয়েছি। কোভিড-১৯ এর কারণে আমরা বড় স্কোয়াড তৈরি করতে পারছি, যেখানে অনেকগুলো বিকল্প রাখা যাচ্ছে।’

তরুণ পেসার নাসিম শাহ ও তরুণ ব্যাটসম্যান হায়দার আলীকে দলে সুযাগ দেওয়ার পাশাপাশি পেসার আমির, পেসার ওয়াহাব রিয়াজ ও ফখর জামানকে দলে ফিরিয়েছে পিসিবি। তাদের তিনজনের সাথে দলে ফিরিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকেও। যিনি কি-না ২০১৯ সালে অধিনায়কত্ব হারানোর পাশাপাশি দল থেকে জায়গা হারিয়েছিলেন।

মিসবাহ বলেন, ‘ফখর জামান ও সরফরাজ আহমেদসহ মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের মতো অভিজ্ঞ দুই বোলারও দলে ফিরেছেন। ইংল্যান্ড শক্তিশালী দল হওয়ায় এটি একটি প্রতিযোগিতামূলক সিরিজ হতে চলেছে। আমরা ভালো ক্রিকেট খেলা ও সিরিজ জয়ের প্রত্যাশায় করছি।’

এরআগে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।যেখানে ১৪ জনের বাইরে আরও তিনজনকে স্ট্যান্ডবাই রেখেছে ইসিবি। মঙ্গলবার (১৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ইসিবি এসব তথ্য জানিয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২৮ আগস্ট মাঠে নামবে বাবর আজমের দল। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ আগস্ট এবং ১ সেপ্টেম্বর।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান

শেষ টেস্টের জন্য ইংল্যান্ড-পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

শেষ টেস্টের জন্য ইংল্যান্ড-পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

শ্রীলঙ্কা গিয়ে দল ঘোষণা করবে বাংলাদেশ

শ্রীলঙ্কা গিয়ে দল ঘোষণা করবে বাংলাদেশ

ধোনিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরাতে পারেন মোদি : শোয়েব

ধোনিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরাতে পারেন মোদি : শোয়েব