বাংলাদেশের লক্ষ্য ১৭৭

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৪ মার্চ ২০১৮
বাংলাদেশের লক্ষ্য ১৭৭

বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে রোহতি মর্শার ভারত। ফলে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ১৭৭ রানের।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথমে ওপেনার শেখর ধাওয়ান ও রোহিত শর্মার ব্যাটে দারুণ শুরু করে ভারত। ২৭ বলে ৩৫ রান করে রুবেলের বলে শেখর ধাওয়ান ফিরে যাওয়ার আগে ৯.৫ ওভারে ৭০ রান করে ভারত। ধাওয়ান আউট হলেও অব ফর্মে থাকা রোহিত শর্মা দারুণ এক ইনিংস খেলেছেন। ভারতের অধিনায়ক ৫ চার ও ৫ ছয়ে ৬১ বলে ৮৯ রান করে শেষ বলে রান আউট হন। টি-টোয়েন্টিতে নিজের ১৩তম অর্ধ শতক পূর্ণ করেন তিনি।

শেখর ধাওয়ানের পর ক্রিজে আসা সুরেশ রায়না ৩০ বলে ৪৭ রান করে রুবেল হোসেনের বলে ক্যাচ হয়ে ফিরে যান। বাংলাদেশের পক্ষে রুবেশ হোসেন ৪ ওভার বল করে ৪০ রানে ৩ উইকেট নেন। এছাড়া নাজমুল ইসলাম ৪ ওভারে ২৭ ও মোস্তাফিজুর রহমান ৩৮ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

এদিকে বাংলাদেশ ও ভারত দলে একটি করে পরিবর্তন আনা হয়েছে। টাইগারদের ডান-হাতি পেসার তাসকিন আহমেদের পরিবর্তে দলে এসেছেনে বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। অন্যদিকে ভারত দলে জয়দেব উনাদকতের জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল হাসান, আবু হায়দার রনি।

ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, যুবেন্দ্র চাহাল।


শেয়ার করুন :