গাভাষ্কারের নাগিনী নাচ : সোশ্যাল মিডিয়ায় ঝড়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৪০ পিএম, ১৯ মার্চ ২০১৮
গাভাষ্কারের নাগিনী নাচ : সোশ্যাল মিডিয়ায় ঝড়

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপা হাত ছাড়া হয়েছে বাংলাদেশের। এর আগে সেমি-ফাইনাল ম্যাচে শেষ দিকে ‘নো’ বল কেন্দ্র করে বিতর্কের জন্ম দিয়েছে বাংলাদেশ। যার ফলে জরিমানা কবলে পড়তে হয়েছে অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসানকে।

বাংলাদেশ দলসহ সাকিবকে নিয়ে সেই সময় ‘বিতর্কিত’ মন্তব্য করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক ও আইসিসি ক্রিকেট বিশ্বকাপ জয়ী সুনীল গাভাষ্কার। সাকিবকে শুধুমাত্র জরিমানা না করে আইসিসির অনেক কড়া সিদ্ধান্ত নেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। সেই সুনীল গাভাষ্কার এবার বাংলাদেশ দলকে ব্যঙ্গ করে সমালোচনায় পড়েছেন। তার সেই ব্যঙ্গ করার স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

সম্প্রতি শেষ হওয়া নিদাহাস ট্রফিতে বাংলাদেশ জয় উদযাপন করেছে নাগিনী নাচ দিয়ে। সেমি-ফাইনালে শ্রীলঙ্কাকে হারানোর দিন জয়ের আনন্দের প্রধান ছিল এই নাগিনী নাচ। বাংলাদেশের ভক্তরাও প্রস্তুত ছিলেন ফাইনালে ভারতকে হারিয়ে আবারও নাগিনী নাচে মেতে উঠবেন। তা আর হয়নি। তবে টাইগার সমর্থকরা নাগিনী নাচে মেতে উঠতে না পারলেও কমেন্ট্রিবক্সে বাংলাদেশকে ব্যঙ্গ করে ঠিকই নাগিনী নাচে মেতেছিলেন সুনীল গাভাষ্কার। যা টিভি পর্দাও দেখানো হয় সে সময়। এ সময় পাশে বসে থাকা আমির হোসেল ও ব্রেট-লিকে হাসতে দেখা যায়।

সুনীল গাভাষ্কার যখন নাগিনী নাচে মত্ত ছিলেন তখন বাংলাদেশের ১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করছিল ভারত। রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি তখন ২ উইকেট হারিয়ে ৮২ রান সংগ্রহ করেছে। এদিকে সুনীল গাভাষ্কারের এমন কাণ্ডে টাইগার ভক্তরা সমালোচনার ঝড় তুলেছেন সোশ্যাল মিডিয়ায়। তার কারণও অবশ্য রয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওই বিতর্কের সময় মাহমুদুল্লাহকে মাঠ থেকে চলে আসার ঈঙ্গিত করায় সাকিবে নিয়ে কড়া ভাষায় কথা বলেছিলেন সুনীল গাভাষ্কার। অথচ সুনীল গাভাষ্কার নিজেও আম্পায়ারারের সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে ১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে সহকারী ব্যাটম্যান নিয়ে মাঠ ছেড়েছিলেন। নিজে এমন কর্মকাণ্ডের পর সাকিবকে নিয়ে কথা বলা হয়তো নেমে নিতে পারেননি টাইগার ভক্তরা।

ফলে ভারতের বিপক্ষে বাংলাদেশের খেলা চলাকালীন সময়ে উদযাপনের বিষয় নিয়ে ব্যঙ্গ করায় বেশ চটেছে সাকিব-তামিম ভক্তরা। সুনীল গাভাষ্কারকে নিয়ে বাংলাদেশের ভক্তরা সমালোচনা করায় ভারতের বিভিন্ন মিডিয়ায় সংবাদও প্রকাশ করা হয়েছে। তারা দাবি করছে, সুনীল গাভাষ্কার তখন মজার ছলে নাগিনী নাচ দিয়েছিলেন।

ভারতের এইসময়-এ ‘কমেন্ট্রিবক্সে নাগিন ডান্স : গাভাষ্কার তীব্র গালাগাল বাংলাদেশিদের’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, খেলা শেষ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশিদের তীব্র সমালোচনার শিকার হয়েছেন গাভাষ্কার।


শেয়ার করুন :


আরও পড়ুন

তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

ক্ষমা চেয়েছেন অনুতপ্ত রুবেল হোসেন

ক্ষমা চেয়েছেন অনুতপ্ত রুবেল হোসেন

সাকিবের শাস্তি চাওয়া গাভাষ্কারও মাঠ ছেড়েছিলেন

সাকিবের শাস্তি চাওয়া গাভাষ্কারও মাঠ ছেড়েছিলেন

সাকিব-নুরুল হাসানকে জরিমানা

সাকিব-নুরুল হাসানকে জরিমানা