তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৩ পিএম, ১৮ মার্চ ২০১৮
তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

নিদাহাস ট্রফির ফাইনালে তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের। শেষ মুহূর্তে রুবেল হোসেন ও সৌম্য সরকারের বলে ভারতীয় ব্যাটসম্যানদের আগ্রাসী ব্যাটিংয়ে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশ।

ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে টাইগারদের হারিয়ে দেন দিনেশ কার্তিক। তার দুর্দান্ত এক ইনিংসে ভর করে নিদাহাস ট্রফির ফাইনালে চ্যাম্পিয়ন হলো ভারত।

এর আগে বাংলাদেশের ছুড়ে দেয়া ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালোভাবেই সূচনা করেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ১৬ বলে গড়া তাদের ৩২ রানের জুটিটি ভাঙেন সাকিব আল হাসান। ৭ রান করা ধাওয়ানকে আরিফুল হকের ক্যাচ বানিয়ে ফেরান তিনি।

৩২ রানেই ২ উইকেট হারিয়ে তখন কিছুটা বিপদে ভারত। তৃতীয় উইকেটে সেই বিপদ কাটিয়ে উঠেন রোহিত আর লোকেশ রাহুল। শেষ পর্যন্ত রাহুলকে ফিরিয়ে জুটি ভাঙেন রুবেল। ৪২ বলে ৫৬ করা ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে ফিরান নাজমুল ইসলাম অপু।

শেষ দিকে দিনেশ কার্তিকের ৮ বলে ২৯ রানেই হেরে যায় বাংলাদেশ। রুবেল হোসেনের ও সৌম্য সরকারের বলে এ রান তুলে জয়ের বন্দরে পৌছে যান।  ম্যাচের শেষ বলে ভারতে প্রয়োজন ছিল ৫ রান। সৌম্র সরকারের করা শেষ বলেও ছক্কা হাকিংয়ে ভারতে জয নিশ্চিত করেন দিনেশ কার্তিক।

ম্যাচ শেষে এ ফাইনাল ম্যাচ সেরা পুরষ্কারও তার হাতেই ওঠে।

এর আগে বাংলাদেশ টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেচ হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে। এর মধ্যে শেষ দিকে মেহেদী মিরাজের ৭ বলে ১৯ রান এবং সাব্বির রহমানের ৫০ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস ছিল।  


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের জয়ে অভিভূত বিগ-বি

বাংলাদেশের জয়ে অভিভূত বিগ-বি

আইসিসির টুইটে মাহমুদুল্লাহ

আইসিসির টুইটে মাহমুদুল্লাহ

নভেম্বরের ভারত-ওয়েস্ট ইন্ডিজ লড়াই

নভেম্বরের ভারত-ওয়েস্ট ইন্ডিজ লড়াই

অনলাইনে দেখুন বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ

অনলাইনে দেখুন বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ