বাংলাদেশের টস জয়, অস্ট্রেলিয়ার একাদশে তিন পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৭ এএম, ০৭ আগস্ট ২০২১
বাংলাদেশের টস জয়, অস্ট্রেলিয়ার একাদশে তিন পরিবর্তন

সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বৃষ্টি ভেজা মাঠ ও গুরুত্বপূর্ণ এ ম্যাচেও একাদশে কোন পরিবর্তন আনেনি টাইগাররা। প্রথম দুই ম্যাচের একাদশ নিয়েই খেলছে তারা। অন্যদিকে, প্রথম দুই ম্যাচে হারের স্বাদ পাওয়া অস্ট্রেলিয়ার একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে।

বৃষ্টির কারণে দেড় ঘণ্টা পড়ে টস অনুষ্ঠিত হয় এবং নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ১৫ মিনিট পর শুরু হয় মাঠের খেলা। তবে খেলা শুরু হতে বিলম্ব হলেও ওভার কমানো হয়নি। নির্ধারিত ২০ ওভারেই অনুষ্ঠিত হবে ম্যাচ।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচেই জয় তুলে নেওয়ায় সিরিজ জয়ে এগিয়ে রয়েছে টাইগাররা। এ ম্যাচে জয় পেলেই অস্ট্রেলিয়ার বিপক্ষে যেকোন ফরম্যাটে সিরিজ জয়ের ইতিহাস গড়বে বাংলাদেশ।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে অস্ট্রেলিয়ার একাদশে তিন পরিবর্তন আনা হয়েছে। একাদশে যুক্ত হওয়া তিনজন হলেন- বেন ম্যাকডরম্যাট, ডান ক্রিস্টিয়ান এবং নাথান অ্যালিস। তাদের মাঝে এ ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হলো নাথান অ্যালিস-এর। অন্যদিকে, তাদের পরিবর্তে আগের একাদশ থেকে বাদ পড়েছেন জশ ফিলিপে, মিচেল স্টার্ক এবং অ্যান্ড্রু টাই।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৩ রানে ও দ্বিতীয়টিতে ৫ উইকেটে জিতে নিয়েছে টাইগাররা। প্রথম ম্যাচ জয়টি ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের প্রথম কোন ম্যাচ জয়। যেখানে দ্বিতীয় ম্যাচ জয়ের পর বাংলাদেশের লক্ষ্য এখন সিরিজ জয়।

চলমান সিরিজে দুই জয়ের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম চার দেখায় হারের স্বাদ পেয়েছিল বাংলাদেশে। টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ১০৪ ম্যাচে খেলেছে বাংলাদেশ। যার মধ্যে টাইগারদের জয় ৩৬। আর ৬৬ ম্যাচে হেরেছে তারা। দুই ম্যাচের ফল হয়নি।

বাংলাদেশ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ
ম্যাথিউ ওয়েড (অধিনায়ক), বেন ম্যাকডরম্যাট, মিচেল মার্শ, ময়েস হেনরিক্স, অ্যালেক্স ক্যারি, অ্যাশটন টার্নার, ডান ক্রিস্টিয়ান, অ্যাশটন অ্যাগার, নাথান এলিস, অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজলেউড।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের আশা বিসিবি সভাপতির

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের আশা বিসিবি সভাপতির

সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

টানা দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ

টানা দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ