মাহমুদউল্লাহর ফিফটিতে বাংলাদেশের পুঁজি ১২৭

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ এএম, ০৭ আগস্ট ২০২১
মাহমুদউল্লাহর ফিফটিতে বাংলাদেশের পুঁজি ১২৭

জিতলেই সিরিজ জয়, গুরুত্বপূর্ণ এমন ম্যাচে সফররত অস্ট্রেলিয়াকে ১২৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। শুক্রবার (৬ আগস্ট) সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করেছেন নাথান অ্যালিস।

প্রথমে ব্যাট করতে মেনে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। দলীয় ৩ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে ৩৯ রান (৩০+৯) করা মোহাম্মদ নাঈম ফিরেন ১ রানে (২ বল)। দ্বিতীয় ওভারের শেষ বলে উদ্বোধনী জুটি ভাঙার পর পরের ওভারের প্রথম বলেই ফিরেন সৌম্য সরকার।

প্রথম দুই ম্যাচে ২ রান (২+০) করা সৌম্য এবার ফিরেন ২ রানে। এর আগে ব্যাট হাতে তিনি মোকাবেলা করেন ১১টি বল। নাঈম-সৌম্যর ব্যর্থতায় ৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশের ব্যাট হাতে হাল ধরেন সাকিব আল হাসান এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দু’জনে মিলে রানের চাকা সচল রেখে এগিয়ে যাওয়ার পথে আবারও ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৪৭ রানে তৃতীয় উইকেট হারায় টাইগাররা।

দ্বিতীয় ম্যাচে ২৬ রান করা সাকিব এবারও একই রানে আউট হোন। জাম্পার বলে ক্যাচবন্দি হওয়ার আগে ১৭ বলে চারটি চারে এ রান করেন তিনি। সাকিব আউট হওয়ার পর মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ৪৪ রানের জুটি ভাঙে।

সাকিব চলে যাওয়ার পর ১৯ রানে ফিরেন আফিফ হোসেন ধ্রুব। শামীম পাটোয়ারীও ব্যাট হাতে হতাশ করেন। ৮ বল খেলে ৩ রানে ফিরেন তিনি। রান আউটে কাটা পরে ষষ্ঠ উইকেট হিসেবে ফিরেন নুরুল হাসান হোসান (১১)।

ব্যাটসম্যানদের এমন যাওয়া-আসার মিছিলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের মোকাবেলা করা ৫২তম বলে ৫২ রান করে ফিফটি পূরণ করেন রিয়াদ। তবে এরপর আর বেশি দূর যেতে পারেননি তিনি।

ইনিংসের শেষ ওভারে অভিষেক হওয়া নাথান অ্যালিসার চতুর্থ বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি। ৫৩ বলে ৪টি চারে ৫২ রানের ইনিংস সাজান মাহমুদউল্লাহ। এরপরই ঘটে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড।

নাথান অ্যালিস তার পরের বলেই শূন্য রানে ফেরান মোস্তাফিজকে। ইনিংস ও নিজের শেষ বলে ১০ বলে ৬ রান করা মেহেদী হাসানকে ফিরিয়ে অভিষেক ম্যাচ হ্যাটট্রিক করে ইতিহাস গড়নের নাথান অ্যালিস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি অভিষেকে প্রথম হ্যাটট্রিক, ইতিহাস গড়লো নাথান এলিস

টি-টোয়েন্টি অভিষেকে প্রথম হ্যাটট্রিক, ইতিহাস গড়লো নাথান এলিস

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

মেহেদীর পছন্দ নতুন বলের চ্যালেঞ্জ

সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

সিনিয়র-জুনিয়র বিষয় না, দলের জন্য খেলি : আফিফ

আফিফ-সোহানের পরিপক্বতায় দুশ্চিন্তা কমেছে মাহমুদউল্লাহর

আফিফ-সোহানের পরিপক্বতায় দুশ্চিন্তা কমেছে মাহমুদউল্লাহর