ভেঙে পড়েছে সাকিবের কর্তৃত্ব, এখন যৌথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ এএম, ০৪ নভেম্বর ২০২১
ভেঙে পড়েছে সাকিবের কর্তৃত্ব, এখন যৌথ

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অলরাউন্ডার তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসানের শীর্ষস্থানে হানা দিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবি। সাকিব আল হাসানের কাছ থেকে শীর্ষস্থান কেড়ে নিতে না পারলেও শীর্ষস্থানটি যৌথভাবে ভাগ করে নিয়েছেন এ আফগার অলরাউন্ডার।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ভালো না করলেও ব্যক্তি সাফল্যে উজ্জ্বল সাকিব ২৬ অক্টোবর (মঙ্গলবার) র‍্যাংকিংয়ে অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থান পুনরুদ্ধার করেন। ওই সময় মোহাম্মদ নবিকে’ই সরিয়ে শীর্ষ অলরাউন্ডার তালিকায় উঠেন সাকিব। তবে সেটি বেশিদিন ধরে রাখতে পারলেন এ টাইগার অলরাউন্ডার।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজের সেরাটা খেলতে পারেননি সাকিব। এছাড়া পুরো দল বাজে খেলায় বিশ্বকাপ থেকে ইতিমধ্যে ছিটকে গেছে বাংলাদেশ। দেশের আরও একটি ম্যাচ বাকি থাকলেও ইনজুরির কারণে টুর্নামেন্টের বাইরে রয়েছেন সাকিব।

টি-টোয়েন্টি ফরম্যাটে ২৪ রেটিং পয়েন্ট হারিয়েছেন সাকিব। শুধু সাকিব একা নন, নবির রেটিং পয়েন্ট হারিয়েছেন। তবে সাকিবের চেয়ে অনেক রেটিং হারানোয় শীর্ষস্থানে হানা দিয়েছেন নবি।
sportsmail24
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ নবি

নবিকে পেছনে ফেলে সাকিব যখন শীর্ষে উঠেন তখন নবির চেয়ে ২০ রেটিং পয়েন্ট এগিয়ে গিয়েছিলেন তিনি। সে সময় সাকিবের রেটিং ছিল ২৯৫ এবং নবির ২৭৫। তর্বমানের দুজনের রেটিং পয়েন্ট ২৭১। অর্থাৎ সাকিবের রেটিং পয়েন্ট ২৪ কমলেও নবির কমেছে মাত্র ৪ রেটিং।

তবে সাকিব আল হাসানকে পিছনে ফেরার সুযোগ রয়েছে নবির সামনে। কারণ, বিশ্বকাপের সুপার টুয়েলভের এখন পর্যন্ত খেলা নিজেদের তিন ম্যাচে ব্যাট হাতে ৭৮ রান ও বল হাতে ১ উইকেট নিয়েছেন নবি। ফলে আরও দুই ম্যাচ খেলতে পারবেন তিনি। বিপরীতে সাকিব ছিটকে যাওয়ায় চলমান বিশ্বকাপে আর কোন ম্যাচ খেলতে পাারছেন না সাকিব।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন

রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন

বিশ্বকাপে খেলতে এসেছি, রাজনৈতিক আলাপ করতে নয় : নবি

বিশ্বকাপে খেলতে এসেছি, রাজনৈতিক আলাপ করতে নয় : নবি

সাকিবের অনুপস্থিতি, ক্ষতির বিপরীতে ইতিবাচক দেখছেন ডোমিঙ্গো

সাকিবের অনুপস্থিতি, ক্ষতির বিপরীতে ইতিবাচক দেখছেন ডোমিঙ্গো

নিষেধাজ্ঞার দিনে ‘অভিষেকে’ও ব্যর্থ সাকিব

নিষেধাজ্ঞার দিনে ‘অভিষেকে’ও ব্যর্থ সাকিব