রিয়াদকে টি-টোয়েন্টি স্কোয়াডে নেওয়ার বিষয়ে জানতেন না বোর্ড সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৪ আগস্ট ২০২২
রিয়াদকে টি-টোয়েন্টি স্কোয়াডে নেওয়ার বিষয়ে জানতেন না বোর্ড সভাপতি

জিম্বাবুয়ে সফরের আগে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব পেয়েছিলেন নুরুল হাসান সোহান। সেই সফরে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামে রাখা হয়েছিল। তবে শেষ টি-টোয়েন্টিতে হঠাৎই নুরুল হাসান সোহানের ইনজুরিতে হঠাৎই দলে ডাক পান মাহমুদউল্লাহ রিয়াদ। তবে রিয়াদের দলে ঢোকার বিষয়টি জানতেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বসেছিল বিসিবির বোর্ড সভা। সভা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই জানান, রিয়াদকে টি-টোয়েন্টি দলে অন্তর্ভূক্তির বিষয়টি জানতেন না তিনি।

জিম্বাবুয়ে সফরের আগে জানানো হয়েছিল, টি-টোয়েন্টি সিরিজে ‘বিশ্রাম’-এ থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইনজুরিতে পড়া নুরুল হাসান সোহানের বদলি হিসেবে তৃতীয় ওয়ানডেতে খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিসিবি সভাপতি জানান, “কেন রিয়াদকে নেওয়া হল দলে আমি বলতে পারব না। এটা বলা কঠিন। ওখানে যারা আছে তারা ভালো বলতে পারবে। আমি দলের সাথে থাকলে ভালো বলতে পারতাম। নাহয় ওদের সাথে কথা বললে বোঝা যাবে। রিয়াদকে দলে নেওয়া ছিল শেষ মিনিটের সিদ্ধান্ত। আমি জেনেছি একদম শেষ মুহূর্তে। ততক্ষণে ঘোষণা করে দিয়েছে রিয়াদ স্কোয়াডে যুক্ত হচ্ছে।”

তবে রিয়াদকে মূলত ৬-৭ নম্বরের জন্য বিবেচনা করা হয়েছে বলে জানান পাপন। বলেন, “ ৫-৬ এ যে প্লেয়ার খুঁজছিল, সেখানে আমাদের স্কোয়াডে ৫-৬ এ আর কোনো ব্যাক আপ প্লেয়ার ছিল না, খেলার মতো, একজনও না। সোহানের রিপ্লেসমেন্টটা আসলে, ওই জায়গায় কে খেলবে ওই জিনিসটা ওদের কাছে ছিল না। ওদের কাছে ওপেনার আছে, ওদের কাছে ওপেনার ছিল, তবে ওই পজিশনে খেলানোর মতো কোনো প্লেয়ার ছিল না। কাজেই সেইজন্য তাকে ডেকেছে।”

দলে রিয়াদের ডাক পাওয়াটা অনেক গুঞ্জনের অবসান ঘটিয়েছে। এটা যে বিশ্রাম ছিল, তাও প্রমাণ করে দিয়েছে বল মত নাজমুল হাসান পাপন। বলেন, “অনেকের মধ্যে একটা চিন্তা-ভাবনা যে রিয়াদ বাদই পড়ে গেলো কি-না টি-টোয়েন্টি থেকে। এই ব্রেকটা যখন দেওয়া হলো, অনেক জায়গা শুনেছি এই ধরনের কথা বার্তা হচ্ছে। আসলে ও যে বাদ পরে নাই এটাই তো ইন্ডিকেশন। না বাদ পড়ে নাই, আছে।”

আরও বলেন, “বিরতি ফ্রম ক্যাপ্টেনসি। এটা আমার কাছে মনে হয়েছে, এটা একটু প্রেশার রিলিজ করার জন্য এটা মমিনুলের জন্যও হয়েছিল। কেউ কিন্তু বাদ পড়েনি। ও দিক দিয়ে এখন পর্যন্ত ঠিক আছে।”

জিম্বাবুয়েতে স্কোয়াড নিয়ে কি হচ্ছে কিংবা সিদ্ধান্ত কি তা ঢাকায় বসে জানা সম্ভব না বলেও মত তার। বলেন, “স্কোয়াড কি হয়েছে, এখানে বসে বলা কঠিন। ওখানে কিন্তু লাস্ট মোমেন্টে ডিসিশন হয়েছে। এইটুকু আপনাদেরকে বলতে পারি। সিদ্ধান্তটা একে বারে শেষ মুহূর্তে সিদ্ধান্ত।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের শক্তিশালী ওয়ানডে স্কোয়াড, নেতৃত্বে চাকাভা

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের শক্তিশালী ওয়ানডে স্কোয়াড, নেতৃত্বে চাকাভা

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে রিয়াদ-সাকিবসহ চারজন

এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

এশিয়া কাপের আগে আবারও শাস্তির শঙ্কায় সাকিব

শঙ্কায় সোহানের এশিয়া কাপ খেলা

শঙ্কায় সোহানের এশিয়া কাপ খেলা