অ্যালেন-ব্রেসওয়েলকে নিয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ এএম, ২০ সেপ্টেম্বর ২০২২
অ্যালেন-ব্রেসওয়েলকে নিয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। দলে জায়গা পেয়েছেন তরুণ ক্রিকেটার ফিন অ্যালেন ও মাইকেল ব্রেসওয়েল। দু’জনেই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের জার্সিতে কোনো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

ওপেনিং ব্যাটার অ্যালেন বেশ অনেকদিন ধরেই নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ। চলতি বছর নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা পেয়েছেন তিনি।

ইনিংসের শুরুতে ব্যাট হাতে দলকে ঝড়ো শুরু এনে দেওয়ার দক্ষতা দিয়ে নজর কেড়েছেন সবার। ১৩ টি-টোয়েন্টি ম্যাচের ক্যারিয়ারে ফিন অ্যালেন ১৬৯.৫৪ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন ।

চলতি বছরই অভিষেক হওয়া মাইকেল ব্রেসওয়েলকেও বিশ্বকাপ দলে রেখেছে নিউজিল্যান্ড। লোয়ার মিডল অর্ডারে ঝড়ো ব্যাটিংয়ের সঙ্গে কার্যকরী বোলিং, সব মিলিয়ে টি-টোয়েন্টির জন্য দারুণ প্যাকেজ এই ব্রেসওয়েল।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা

কেন্দ্রীয় চুক্তিতে না থাকলে বিশ্বকাপে ঠিকই নিউজিল্যান্ড দলে রয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট ও অলরাউন্ডার জেমি নিশাম। আগের বিশ্বকাপে চোটে কারণে খেলতে না পারলেও অস্ট্রেলিয়ায় নিউজল্যান্ড দলে খেলবেন ডানহাতি পেসার লকি ফার্গুসন। তবে সেই চোটের কারণেই এবার নেই কাইল জেমিসন।

নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মার্টিন গাপটিল। ইনজুরি প্রবনতা ও অফ ফর্মের জেরে কেন উইলিয়ামসন অধিনায়কত্ব হারাতে পারেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সে পথে হাটেনি নিউজিল্যান্ডের নির্বাচকরা। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কেনের উপরেই ভরসা রেখেছে নিউজল্যান্ড।

পেস বোলার সমৃদ্ধ নিউজিল্যান্ডের দলের স্পিনার আক্রমণের দায়িত্বে থাকছেন অভিজ্ঞ লেগ স্পিনার ইশ সোধি ও অলরাউন্ডার মিচেল স্যান্টনার। এছাড়া ব্যাটার গ্লেন ফ্লিপিসকে দিয়েও খন্ডকালীন স্পিনারের কাজ চালিয়ে নিতে পারে কিউরা। 

বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে নিউজিল্যান্ড। বিশ্বকাপের দলই ওই সিরিজে অংশ নেবে বলে নিশ্চিত করেছে দেশটি। 

ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড দল: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, জিমি নিশাম, ইশ সোধি ও টিম সাউদি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিজ্ঞ রোহানকে ছাড়াই বিশ্বকাপ খেলবে আরব আমিরাত

অভিজ্ঞ রোহানকে ছাড়াই বিশ্বকাপ খেলবে আরব আমিরাত

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে বেয়ারস্টোর বদলি অ্যালেক্স হেলস

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে বেয়ারস্টোর বদলি অ্যালেক্স হেলস

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে নেই ডুসেন, মালান

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে নেই ডুসেন, মালান

এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিব দুর্দান্ত না খেললে অবাক হবো: ওয়াটসন

এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিব দুর্দান্ত না খেললে অবাক হবো: ওয়াটসন