ঘরের মাঠে নারী এশিয়া কাপে দল দিলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
ঘরের মাঠে নারী এশিয়া কাপে দল দিলো বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল, ছবি : আইসিসি

চলতি বছর অক্টোবরের প্রথম দিন থেকে সিলেটের মাঠে শুরু হবে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ ২০২২। ঘরে মাঠে আসরটিকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন এ স্কোয়াডের সাথে আরও চারজনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের স্কোয়াড জানানো হয়। ঘোষিত স্কোয়াডে বিশ্বকাপ স্কোয়াড থেকে দুটি পরিবর্তন আনা হয়েছে।

বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডে থাকা শারমিন আক্তার সুপ্তা এবং মারুফা আক্তারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। তাদের দুজনের পরিবর্তে মূল স্কোয়াডে জাগয়া পেয়েছেন ফারিহা ইসলাম তৃষ্ণা এবং সোহলী আক্তার।

এছাড়া ইনজুরির কারণে বাছইপর্বে খেলতে না পারা পেসার জাহানারা আলমও রয়েছেন এশিয়া কাপের মূল স্কোয়াডে। আর শারমিন আক্তার সুপ্তা এবং মারুফা আক্তারের সাথে স্ট্যান্ডবাই হিসেবে আরও দুজনকে রাখা হয়েছে। তারা হলেন- নুজহাত তাসনিয়া এবং রাবেয়া খান।

এদিকে, বিশ্বকাপ বাছইপর্ব শেষ হওয়ায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দেশে ফিরবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমিক অবস্থায় মঙ্গলবার ভোর ৬টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা থাকলেও তা পিছিয়ে গেছে। নতুন সময় অনযায়ী সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকার মাটি স্পর্শ করবে নিগার সুলতানাদের বহনকারী বিমান।

সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরে কোনো বিশ্রাম পাবে না বাংলাদেশ নারী ক্রিকেট দল। এক-দুই দিনের মধ্যে উড়াল দেবে সিলেটের উদ্দেশে। সেখানে ঘরের মাঠে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ থাইল্যান্ডের মেয়েরা।

এশিয়া কাপে বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফাজনারা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারী, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, শানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোহলী আক্তার।

স্ট্যান্ড বাই
মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া, রাবেয়া খান।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে  বাংলাদেশ

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে বাংলাদেশ

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ

মালদ্বীপে নারী ক্রিকেটারদের কোচ বাংলাদেশি ফাতেমা তুজ জোহরা

মালদ্বীপে নারী ক্রিকেটারদের কোচ বাংলাদেশি ফাতেমা তুজ জোহরা