শ্রীলঙ্কা নয়, বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২০ অক্টোবর ২০২২
শ্রীলঙ্কা নয়, বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

শঙ্কা ছিল বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে শ্রীলঙ্কা। তবে সেটি আর হচ্ছে না। বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপ থেকে রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে নেদারল্যান্ডস। ফলে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে বাংলাদেশ।

গত বিশ্বকাপে সুপার টুয়েলভ নিশ্চিত করা বাংলাদেশ এবার শেষ ১২-এর লড়াইয়ে গ্রুপ-২-এ রয়েছে। বাংলাদেশের মতো গত বিশ্বকাপে সুপার টুয়েলভ নিশ্চিত করে গ্রুপ-২-এ আছে ভারত-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডস ছাড়াও বাকি আরও একটি দল আসবে প্রথম রাউন্ডের গ্রুপ ‘বি’ থেকে।

প্রথম রাউন্ডের গ্রুপ ‘বি’র চ্যাম্পিয়ন দল সুপার টুয়েলভে গ্রুপ-২এ বাংলাদেশের প্রতিপক্ষ হবে। যা শুক্রবার (২১ অক্টোবর) প্রথম রাউন্ড শেষে জানা যাবে। তবে আপাতত নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ বিশ্বকাপ মিশিন শুরু করতে এটা এখন নিশ্চিত।

প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’তে চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠেছে শ্রীলঙ্কা। ফলে সুপার টুয়েলভে গ্রুপ-১-এ খেলবে লঙ্কানরা। সেখানে তাদের অন্য পাঁচ প্রতিপক্ষ স্বাগতিক অস্ট্রেলিয়া, ইংল্যান্ড-আফগানিস্তান, নিউজিল্যান্ড ও প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’ রানার্স-আপ দল।

আর ২৩ অক্টোবর প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’ রানার্স-আপ দলের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভ শুরু করবে সর্বশেষ এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। ২৪ অক্টোবর (সোমবার ) সুপার টুয়েলভে গ্রুপ-২-এ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে প্রথম মাঠে নামবে সাকিবের দল।

সুপার টুয়েলভে বাংলাদেশ ও প্রতিপক্ষ

২৪ অক্টোবর : বাংলাদেশ-নেদারল্যান্ড, হোবার্ট, সকাল ১০টা
২৭ অক্টোবর : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, সিডনি, সকাল ৯টা
৩০ অক্টোবর : বাংলাদেশ-প্রথম রাউন্ড ‘বি গ্রুপ চ্যাম্পিয়ন, ব্রিজবেন, সকাল ৯টা

২ নভেম্বর : বাংলাদেশ-ভারত, অ্যাডিলেড, দুপুর ২টা
৬ নভেম্বর : বাংলাদেশ-পাকিস্তান, অ্যাডিলেড, সকাল ১০টা।


শেয়ার করুন :