বিশ্বকাপে বাংলাদেশ মেয়েদের হ্যাটট্রিক জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২৩
বিশ্বকাপে বাংলাদেশ মেয়েদের হ্যাটট্রিক জয়

কঠিন দুই প্রতিপক্ষের বিপক্ষে জয়ের পর যুক্তরাষ্ট্র তুলনামূলক সহজ প্রতিপক্ষই ছিল বাংলাদেশ মেয়েদের জন্য। জয়টা অনুমিতই ছিল। কিন্তু ব্যবধান কেমন হবে সেটার জন্যই ছিল অপেক্ষা। তুলনামূলকভাবে মেয়েদের জন্য এই জয়টাই হল কিছুটা কঠিন। ধাক্কা সামলে বুধবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে অলরাউন্ড পারফরম্যান্সে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ মেয়েরা যুক্তরাষ্ট্রকে পাঁচ উইকেটে হারিয়েছে।

যুক্তরাষ্ট্রের মেয়েদের দেওয়া ১০৪ রানের লক্ষ্যে দিশা বিশ্বাসের দল পৌছে যায় পাঁচ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই। প্রথম বিশ্বকাপে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ মেয়েদের এটি হ্যাটট্রিক জয়।

এই জয়ে শীর্ষ দল হিসাবে পরের রাউন্ডে গেল বাংলাদেশ মেয়েরা। পরের রাউন্ডে বাংলাদেশ খেলবে সুপার সিক্স-১ গ্রুপে। বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা যুক্তরাষ্ট্র শুরুতেই অধিনায়ক দিশা বিশ্বাসের বোলিং তোপে পড়ে। তবে ওপেনার লাস্য মুল্লাপুডি ছাড়া বাকি সবাই দুই অংকের ঘরে পৌছান। উইকেটে থিতু হয়েও তাদের কেউই ঝড়ো ইনিংস খেলতে পারেননি। আক্রমণাত্বক ছিলেন না কেউই। তাদের আরেক ওপেনার দিশা দিঙ্গরা ৩৯ বল খেলে করেন মাত্র ২০ রান।

এছাড় স্নিগ্ধা পাল ৩৭ বলে করেন ২৬ রান। ইশানি ভাগেলা ১৭ বলে ১৭* ও অধিনায়ক গীতিকা কোডালি ১৬ বলে ১৬ রান করেন। দুর্দান্ত বোলিং বাংলাদেশ অধিনায়ক দিশা মাত্র ১৩ রানে নেন দুই উইকেট। তাতে একটি মেডেনও ছিল। এছাড়া মারুফা আক্তার ১৭ রানে নেন এক উইকেট। দারুন বোলিং করেছেন রাবেয়া খানও। উইকেট না পেলেও চার ওভার দেন মাত্র ১৪ রান।

জবাবে বাংলাদেশের শুরুটা প্রত্যাশানুয়ায়ী হয়নি। ২১ রানের মধ্যেই দুই ওপেনার বিদায় নেন। ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে দিলারা ও স্বর্ণা আক্তার ইনিংস গুছিয়ে ফেলেন। দিলারা ১৫ বলে ১৭ এবং স্বর্ণা ১৪ বলে ২২ রান করে পাঁচ রানের ব্যবধানে আউট হন।

এরপর অধিনায়ক দিশাও আউট হন দশ করে। ষষ্ট উইকেটে রাবেয়া খান ও মিষ্টি সাহা ম্যাচ জিতিয়ে ফেরেন রাবেয়া ২৪ বলে ১৮* ও মিষ্টি ১৩ বলে ১৪* রান করেন। যুক্তরাষ্ট্রে হয়ে অদিতিবা সর্বোচ্চ দুটি উইকেট নেন।

বাংলাদেশের মেয়েরা প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাত উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১০ রানে জেতে।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হ্যাটট্রিক জয়ে চোখ দিশা-স্বর্ণাদের

হ্যাটট্রিক জয়ে চোখ দিশা-স্বর্ণাদের

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি