সিরিজ জয়ের পর শেষ ম্যাচ হারলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৯ অক্টোবর ২০২৩
সিরিজ জয়ের পর শেষ ম্যাচ হারলো বাংলাদেশের মেয়েরা

টানা দুই ম্যাচ জিতে পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে আগেই টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। দবে শেষ ম্যাচে হেরে গেছে টাইগ্রেসরা। ফলে ২-১ ব্যবধানে শেষ হলো তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

চট্টগ্রামে রোববার (২৯ অক্টোবর) সিরিজের শেষ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৩২ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান নারী ক্রিকেট দল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০১ রান সংগ্রহ করতে পারে বাংলাদেশ নারী দল।

ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় পাকিস্তান। আগের দুই ম্যাচে বাংলাদেশের বোলিং লাইনআপের সামনে দাঁড়াতে না পারলেও এদিন ঠিকই ব্যাট হাতে মুন্সিয়ানা দেখিয়েছে তারা। দ্বিতীয় ওভারে সিদরা আমিন আউট হলেও দারুণ এক জুটি গড়েন বিসমাহ মারুফ এবং মুনিবা আলী।

দ্বিতীয় উইকেট জুটি থেকে রান তোলে ১০৩। নাহিদা আক্তারের বলে আউট হন মুনিবা। আলিয়া রিয়াজ এসে অবশ্য বেশি কিছু করতে পারেনি। ৬ বলে ৪ রান করেই থেমে যান তিনি। ইনিংসের শেষ ওভারে ৪৮ রানে আউট হন বিসমাহ মারুফ। ফলে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ১৩৩ রান।

১২০ বলের ম্যাচে বাংলাদেশ মেয়েদের জন্য লক্ষ্যটা বড়ই ছিল। শুরুতেই তাই আক্রমণাত্মক হতে চেয়েছিলেন দুই ওপেনার। সাদিয়া ইকবালের বলে ৪ দিয়ে রানের খাতা খোলেন সুমাইয়া আক্তার। তবে এরপর আর রানের চাকা ঘোরাতে পারেননি।

৩ বলে ৪ রান করেই থামেন তিনি। শামীমা আর সোবহানা চেষ্টা করেছিলেন ইনিংস বড় করার। তবে সেটাও হয়নি। রানরেট ঠিক থাকলেও পাওয়ার প্লে শেষ হতেই বিদায় নেন সোবহানা মোস্তারি। পরের ওভারেই ধাক্কা খায় বাংলাদেশ। ৪ বলে ৩ করে আউট হন বাংলাদেশ অধিনায়ক।

দলনেতা ফেরার পর মাঝে শরীফা খাতুনের ১৮ আর রাবেয়া খানের ১১ রান না থাকলে ১০০ এর আগেই থামতে পারতো বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০১ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ। ফলে ৩১ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।


শেয়ার করুন :