বিশ্বকাপে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে লামিচানে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ১০ জুন ২০২৪
বিশ্বকাপে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে লামিচানে

ধর্ষণের দায়ে অভিযুক্ত এবং পরে নির্দোষ প্রমাণিত হলেও ভিসা জটিলতায় যুক্তরাষ্ট্রে যেতে পারেননি নেপালের সন্দ্বীপ লামিচানে। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন লামিচান। যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও ম্যাচ দুটি ওয়েস্ট ইন্ডিজ অনুষ্ঠিত হওয়ায় এ সুযোগ নিয়েছে নেপাল ক্রিকেট।

সোমবার (১০ জুন) ক্রিকেট এসোসিয়েশন অব নেপাল (সিএএন) এর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিষয়টি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার যতটা না শঙ্কার খবর তার চেয়ে বেশি নেপালের জন্য স্বস্তির খবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের স্কোয়াডে শুরু থেকেই ছিলেন সন্দ্বীপ লামিচানে। তবে একবার নয়, দুই দুইবার আবেদণ করেও মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা পাননি লামিচানে। যার কারণে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে তাকে ছাড়াই নেপালকে খেলতে হয়েছে। এছাড়া নিজেদের দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষেও তাকে পাবে না নেপাল।

ধর্ষণ মামলায় লামিচানের ৮ বছর কারাদণ্ড, ৫ লাখ রুপি জরিমানা

তবে গ্রুপ পর্বে নেপালের শেষ দুই অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে। যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও উইন্ডিজের ভিসা পেয়েছেন লামিচানে। ফলে শেষ পর্যন্ত হলেও লামিচানের মুখে হাসি ফুটলো।

দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের ম্যাচের জন্য লামিচানেকে স্কোয়াডে যুক্ত করেছেন ক্রিকেট এসোসিয়েশন অব নেপাল। তবে লামিচানে স্কোয়াডে যুক্ত হওয়াঢ প্রতিশ জিসিকে জায়গা ছাড়তে হয়েছে। প্রতিশ এখন নেপাল দলের সাথে ভ্রমণ রিজার্ভ ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ মিশনে থাকবেন।

বিশ্বকাপে নেপাল এবার প্রথমবারের মতো অংশ নিচ্ছে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৬ উইকেটে হেরে তারা। দ্বিতীয় ম্যাচে এখন ১২ জুন শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তারা। এছড়া ১৫ জুন দক্ষিণ আফ্রিকা এবং ১৭ জুন বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের খেলা শেষ কবরে।



শেয়ার করুন :