নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় ভারত

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৯
নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় ভারত

ছবি: ক্রিকইনফো

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনলো টিম ইন্ডিয়া। আগামী ১০ ফেব্রুয়ারি হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে সিরিজ নির্ধারনী টি-২০ ম্যাচ।

অকল্যান্ডে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় নিউজিল্যান্ড। এবার আর বড় ইনিংস খেলতে পারেননি কিউইদের দুই ওপেনার টিম সেইফার্ট ও কলিন মুনরো। প্রথম ম্যাচে সেইফার্ট ৮৪ ও মুনরো ৩৪ রান করেছিলেন। এবার দু’জনই ১২ রান করে ফিরে যান।

এরপর তিন ও চার নম্বরও ব্যাটসম্যানও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তিন নম্বরে নেমে ১৭ বলে ২০ রান করে থামেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ১ রান করে ফিরেন ড্যারিল মিচেল। মুনরোর পর উইলিয়ামসন ও মিচেলকে শিকার করেন ভারতের বাঁ-হাতি স্পিনার ক্রুনাল পান্ডিয়া। তার বোলিং নৈপুন্যে ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড।

এ অবস্থায় শক্ত হালে দলের হাল ধরেন রস টেইলর ও কলিন ডি গ্র্যান্ডহোম। বলের সাথে পাল্লা দিয়ে রান তুলছিলেন টেইলর। তবে রান তোলায় মারমুখী ছিলেন গ্র্যান্ডহোম। তাই দ্রুতই হাফ-সেঞ্চুরি তুলে নেন গ্র্যান্ডহোম। তবে অর্ধশতকের পর আর সামনে এগোতে পারেননি গ্র্যান্ডহোম। ১টি চার ও ৪টি ছক্কায় ২৮ বলে ৫০ রান করেন তিনি। পঞ্চম উইকেটে ৪৭ বলে ৭৭ রান যোগ করেন টেইলর-গ্র্যান্ডহোম। এই দু’জনের এমন জুটিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোমের বিদায়ের পর থামতে হয় টেইলরকে। ৩টি চারে ৩৬ বলে ৪২ রান করেন তিনি। ভারতের ক্রুনাল ২৮ রানে ৩ উইকেট নেন।

সিরিজে সমতা আনতে ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৫৬ বলে ৭৯ রানের জুটি গড়েন। এরমধ্যে ৫০ রান অবদান রাখেন অধিনায়ক রোহিত। তার ২৯ বলের ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা ছিলো।

রোহিতের ফিরে যাবার ৮ বল পর আউট হন ধাওয়ানও। ৩১ বলে ৩০ রান করেন তিনি। দলীয় ৮৮ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর ভারতের রানের চাকা সাবলীলভাবে ঘুড়িয়েছেন ঋসভ পান্থ ও বিজয় শঙ্কর। মারমুখী মেজাজে ১৭ বলে ৩০ রান ভাতের স্কোরে জমা করেন পান্থ ও শঙ্কর। ১টি করে চার ও ছক্কায় ৮ বলে ১৪ রান করেন থামেন শঙ্কর।

তবে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৪৪ রানের জুটি গড়ে ভারতের জয় নিশ্চিত করেন পান্থ ও মহেন্দ্র সিং ধোনি। পান্থ ২৮ বলে ৪টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৪০ ও ধোনি ১৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন ভারতের ক্রনাল।

সংক্ষিপ্ত স্কোর :
নিউজিল্যান্ড : ১৫৮/৮, ২০ ওভার (গ্র্যান্ডহোম ৫০, টেইলর ৪২, ক্রুনাল ৩/২৮)।
ভারত : ১৬২/৩, ১৮.৫ ওভার (রোহিত ৫০, পান্থ ৪০*, মিচেল ১/১৫)।
ফল : ভারত ৭ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : ক্রুনাল পান্ডিয়া (ভারত)।
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা।


শেয়ার করুন :


আরও পড়ুন

সবচেয়ে বড় ব্যবধানে হারের লজ্জা পেল ভারত

সবচেয়ে বড় ব্যবধানে হারের লজ্জা পেল ভারত

ধোনিকে নিয়ে আইসিসির সতর্কতা

ধোনিকে নিয়ে আইসিসির সতর্কতা

তবুও ভারতের কাছে হারলো অসহায় নিউজিল্যান্ড

তবুও ভারতের কাছে হারলো অসহায় নিউজিল্যান্ড

বোল্টের কাছে পাত্তাই পেলো না ভারত

বোল্টের কাছে পাত্তাই পেলো না ভারত