স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে ভালো খেলতে চায় বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ এএম, ২৬ অক্টোবর ২০১৯
স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে ভালো খেলতে চায় বাংলাদেশের মেয়েরা

দেশের মাটিতে প্রথমবারের মত বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান নারী ক্রিকেট দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

গত ১৩ মাসের মধ্যে দ্বিতীয়বার ছোট ফরম্যাটে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান নারী দল। গেল বছরের অক্টোবরে দেশের মাটিতে চার ম্যাচের সিরিজে পাকিস্তানের বিপক্ষে লড়েছিল বাংলাদেশ। সিরিজটি পাকিস্তান ৩-০ ব্যবধানে জিতেছিল।

প্রথম ম্যাচের আগে বাংলাদেশ টি-২০ অধিনায়ক সালমা খাতুন বলেছেন, ‘শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ভালো খেলার জন্য আমরা মুখিয়ে আছি। নিজেদের কন্ডিশনে শক্তিশালী দল পাকিস্তান। এখানে ক্রিকেট ফিরছে, এটি খুবই ভালো দিক। পাকিস্তানের আমাদের পরিচিত প্রতিপক্ষ। গত কয়েক বছরে আমরা বেশ কিছু ভালো ম্যাচ খেলেছি।’

পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ বলেছেন, ১০ দিনের ক্যাম্প থেকে আমরা ফিরেছি। যেখানে ফিল্ডিংয়ের ওপর বেশি জোড় দেওয়া হয়েছে। ভালো পারফরমেন্সের জন্য ভিন্ন কন্ডিশনে ব্যাটসম্যান ও বোলাররা নিজেদের নিয়ে কাজ করেছে।

তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে অমরা সবাই সতর্ক রয়েছি। খুবই উত্তেজনাপূর্ণ সিরিজ হবে। এ সিরিজ দিয়ে আমাদের মৌসুম শুরু হচ্ছে এবং আমরা চাই জয় দিয়ে মৌসুম শুরু করতে। যাতে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে আমাদের আত্মবিশ্বাস ভালো থাকে।

নিজেদের দল নিয়ে তিনি বলেন, দলের সেরা খেলোয়াড় নিদা দার এ সিরিজে খেলছেন না। তবে সানা মির দ্বিতীয় ম্যাচ থেকে দলের সাথে যুক্ত হবেন। এ সিরিজে আমরা কিছু তরুণ খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছি।

১০ দিনের পাকিস্তান সফরে তিন টি-২০ ছাড়াও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সবগুলো ম্যাচই হবে একই ভেন্যুতে।

সিরিজের পরের দু’টি টি-২০ ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর। ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর।

বাংলাদেশ নারী দল
সালমা খাতুন (টি-২০ অধিনায়ক), রুমানা আহমেদ, জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়শা রহমান, নিগার সুলতানা জোতি (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, ইক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার।

পাকিস্তান নারী টি-২০ দল
বিসমাহ মারুফ (অধিনায়ক), আলিভা রিয়াজ, আনাম আমিন, আয়েশা জাফর, দিয়ানা বেগ, ইরাম জাভেদ, জাভেরিয়া খান, কাইনাত ইমতিয়াজ, নাহিদা খান, ওমাইমা সোহেল, সাবা নাজির, সাইদা ইকবাল, সানা মীর, সিদ্রা আমিন এবং সিদ্রা নওয়াজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের নারী টি-২০ দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের নারী টি-২০ দল ঘোষণা

ধর্মঘটে সাকিবরা, পাকিস্তান গেল বাংলাদেশ নারী দল

ধর্মঘটে সাকিবরা, পাকিস্তান গেল বাংলাদেশ নারী দল

পাকিস্তান যেতে চাচ্ছেন না ডোমিঙ্গো-ভেট্টরিরা

পাকিস্তান যেতে চাচ্ছেন না ডোমিঙ্গো-ভেট্টরিরা

বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা