ধর্মঘটে সাকিবরা, পাকিস্তান গেল বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ এএম, ২২ অক্টোবর ২০১৯
ধর্মঘটে সাকিবরা, পাকিস্তান গেল বাংলাদেশ নারী দল

সাকিব-তামিম-মুশফিকদের ধর্মঘটের মধ্যে পাকিস্তান সফরে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচের টি-২০ ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছেন সালমা-রুমানারা।

পাকিস্তান সিরিজের জন্য সোমবার ১৫ সদস্যের টি-২০ ও ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে বাংলাদেশের টি-২০ দলের অধিনায়কত্ব করবেন সালমা খাতুন। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন রুমানা আহমেদ।

জানা গেছে, নিরাপত্তা বিষয়ে সবুজ সংকেত পাওয়ায় পাকিস্তানে নারী দলকে পাঠানোর সিদ্বান্ত নিয়েছে বিসিবি। একই সময়ে পাকিস্তানে সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ বয়সী ছেলেদের দলও।

২৬ অক্টোবর প্রথম টি-২০ ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ নারী দল। পরের দু’টি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর। টি-২০ সিরিজ শেষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান নারী দল। প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর। টি-২০ ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

এদিকে ১১ দফা দাবি আদায়ে সব ধরনের ক্রিকেট ধর্মঘট পালন করছেন সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কোন ধরনের খেলায় অংশ না নেওয়ার ঘোষণাও দিয়েছেন। তবে তাদের এমন হঠাৎ ধর্মঘটের ভিন্ন কিছু দেখছে বিসিবি। মঙ্গলবার এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ নারী দল
সালমা খাতুন (টি-২০ অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়শা রহমান, নিগার সুলতানা জোতি (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, ইক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার।

স্ট্যান্ড-বাই
নাহিদা আকতার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনি আকতার, জিনাত আসিয়া অর্থি, সাবিকুন নাহার জেসমিন ও হ্যাপি ইসলাম।


শেয়ার করুন :


আরও পড়ুন

দাবি আদায়ে ধর্মঘটে সাকিব-তামিমরা

দাবি আদায়ে ধর্মঘটে সাকিব-তামিমরা

অবশেষে ১১ দফা দাবিতে সমর্থন দিলেন মাশরাফি

অবশেষে ১১ দফা দাবিতে সমর্থন দিলেন মাশরাফি

ধর্মঘটে ‌ষড়যন্ত্র দেখছে বিসিবি, সিদ্ধান্ত পরে : পাপন

ধর্মঘটে ‌ষড়যন্ত্র দেখছে বিসিবি, সিদ্ধান্ত পরে : পাপন

ভারতকে হারাতে ‘স্বপ্নের একাদশে’ সাকিব-তামিম

ভারতকে হারাতে ‘স্বপ্নের একাদশে’ সাকিব-তামিম