বিতর্কিত ম্যাচে ব্রাজিলের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৪ জুন ২০২১
বিতর্কিত ম্যাচে ব্রাজিলের জয়

উত্তেজনা, নাটকীয়তা, বিতর্ক, লড়াকু মানসিকতা সব কিছুরই যেনো দেখা মিললো ব্রাজিল-কলম্বিয়া ম্যাচে। ব্রাজিলের অলিম্পিক স্টেডিয়ামে স্বাগতিকদের প্রায় রুখে দিয়েছিল কলম্বিয়া। কিন্তু ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে এসে জয় পেয়ে যায় ব্রাজিল। ঘরের মাঠে কলম্বিয়াকে তারা হারায় ২-১ গোলে। এই জয়ের ফলে গ্রুপ 'বি' তে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে নেইমাররা।

বৃহস্পতিবার (২৪ জুন) ভোরে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল। কিন্তু গোল পাওয়ার পরিবর্তে শুরুতে গোলটা হজম করে তারাই। ম্যাচের ১০ মিনিটে কলম্বিয়ার লুইস দিয়াজ দলকে ১-০ গোলে এগিয়ে নেন।

ব্রাজিলের ডি বক্সে জটলার মধ্যে ক্রস দেন কলম্বিয়ার হুয়ান কুয়াদ্রাদো। সেই ক্রস থেকে দুর্দান্ত এক গোল করেন দিয়ান। বাইসাইকেল কিকে নেয়া শট ব্রাজিলের গোলকিপার কিছু বুঝার আগেই খুঁজে নেয় জাল।

এক গোলে এগিয়ে গিয়ে ম্যাচে খেলার ধরনই পরিবর্তন করে ফেলে কলম্বিয়া। গোল যেনো আর হজম না করে সেজন্য ডিফেন্সিভ খেলতে থাকে তারা। প্রথমার্ধে তারা সফলও হয়। ব্রাজিলের ফরোয়ার্ডরা তাদের ডি বক্সের সামনে গেলেও ভিতরে ঢুকতে পারছিল না। ফলে প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যেতে সক্ষম হয় কলম্বিয়া।

বিরতি থেকে ফিরে এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ পেয়েছিল ব্রাজিল। ম্যাচের ৬২ মিনিটে গোলকিপারকে পরাস্ত করে নেয়া নেইমারের শট আটকা পড়ে গোলপোস্টে।

ম্যাচের ৭৮ মিনিটে দলকে সমতায় ফেরান ব্রাজিলের ফিরমিনো। যদিও সেই গোল নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। কলম্বিয়ার খেলোয়াড়েরা রেফারিকে ঘিরে রেখেছিল। মূলত, নেইমার বল পাস দিলে সেটি রেফারির গায়ে লাগে। নিয়ম অনুযায়ী, রেফারির তখনই খেলা থামানোর কথা। কিন্তু তিনি সেটি না করে খেলা চালিয়ে যান।

রেফারির এ সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিতে পারছিল না প্রতিপক্ষরা। প্রায় ৫-৬ মিনিট তারা রেফারির কাছে দাবি জানাতেই থাকে। কিন্তু রেফারি তার সিদ্ধান্তে অটল থাকে।

রেনান লোদির ক্রস থেকে গোলমুখ বরাবর পজিশন থেকে ফিরমিনোর ক্রস কলম্বিয়ান গোলরক্ষন ওসপিনার হাত ফসকে জালে পৌঁছালে ১-১ গোলে সমতায় ফিরে ব্রাজিল।

বিতর্কিত গোল নিয়ে সময় নস্ট হওয়ায় রেফারি নির্ধারিত খেলা শেষ হওয়ার পর অতিরিক্ত ১০ মিনিট সময় দেন। আর তাতেই আবার কপাল পুড়ে কলম্বিয়ার। নেইমারের ক্রস থেকে অসাধারণ হেড করে দলকে শেষ মুহূর্তে জয় এনে দেন ক্যাসেমিরো। তার এই গোলে এগিয়ে যাওয়ার মধ্য দিয়ে ম্যাচের জয়ও নিশ্চিত করে ব্রাজিল।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর বিশ্ব রেকর্ডে পর্তুগালের শেষ রক্ষা

রোনালদোর বিশ্ব রেকর্ডে পর্তুগালের শেষ রক্ষা

রিপাবলিকদের হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড

রিপাবলিকদের হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড

কোপা আমেরিকায় একদিনে করোনাক্রান্ত ৬৬

কোপা আমেরিকায় একদিনে করোনাক্রান্ত ৬৬

রাফিকে রেখে দিয়ে চিন্তা মুক্ত সাইফ স্পোর্টিং

রাফিকে রেখে দিয়ে চিন্তা মুক্ত সাইফ স্পোর্টিং