রোনালদোর বিশ্ব রেকর্ডে পর্তুগালের শেষ রক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ পিএম, ২৪ জুন ২০২১
রোনালদোর বিশ্ব রেকর্ডে পর্তুগালের শেষ রক্ষা

গ্রুপ পর্বে একটি জয় থাকায় হারলেও তিন নম্বর দল হিসেবে শেষ ষোলোতে যেত পর্তুগাল। তবে ফ্রান্সের বিপক্ষে কঠিন পরীক্ষা ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড জোড়া গোলে ড্র করে উতরে গেছে পর্তুগাল। একই সাথে আন্তর্জাতিক ফুটবলে ইরানের আলী দাইয়ির ১০৯ গোলের বিশ্ব রেকর্ড স্পর্শ করেছেন পর্তুগাল অধিনায়ক।

পর্তুগালসহ ইউরো ২০২০ এর ‘এফ’ গ্রুপ থেকে শেষ ষোলো নিশ্চিত করা বাকি দুই দল হলো- ফ্রান্স এবং জার্মানী। তবে শেষ ষোলো নিশ্চিত করতে তিন দলেরই ঘাম ছুটেছে।

তিন ম্যাচে এক জয় এবং দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স। পর্তুগালের সমান সংখ্যক একটি করে জয়-পরাজয় এবং ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জার্মানী। আর জার্মানীর সমান পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থেকে তিন নম্বরে পর্তুগাল।
sportsmail24
বুধবার (২৩ জুন) রাতে হাঙ্গেরির বুদাপেস্টে এ ম্যাচে প্রথমে এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের ৩০তম মিনিটে সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রোনালদো। ফ্রান্সের বিপক্ষে রোনালদোর এটাই প্রথম গোল।

পিছিয়ে পড়লেও বিরতিতে যাওয়ার আগে (৪৫+২ মিনিট) ফ্রান্সও স্পট কিক থেকে সমতায় ফেরে। অর্ধ দশক পর জাতীয় দলে ফেরা করিম বেনজেমা গোল করলেন। দেশের জার্সি গায়ে পাঁচ বছর ২৫৮ দিন পর গোল করলেন তিনি।

বিরতি থেকে ফিরে নিজেদের দ্বিতীয় গোল পেতে দেরি হয়নি ফ্রান্সের। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় তারা।পগবার উঁচু করে বাড়ানো থ্রু থেকে ডি-বক্সে বল পেয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন বেনজেমা। গোলটি নিয়ে প্রথমে অফসাইডের পতাকা উঠলেও ভিএআরের সিদ্ধান্তের সেটি বাতিল হয়ে যায়। টিকে যায় বেনজেমার দ্বিতীয় গোল।
sportsmail24
এরপর ম্যাচের ৬০তম মিনিটে দ্বিতীয় সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান রোনালদো। নিজের এই দ্বিতীয় গোল করে ইরানের আলী দাইয়ির ১০৯ গোলের বিশ্ব রেকর্ড স্পর্শ করেন পর্তুগাল অধিনায়ক।

২-২ গোলে সমতায় ফেরার পর আর কোন দল গোল করতে পারেনি। ফলে নির্ধারিত সময় শেষে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুইদল।

এদিকে, শেষ ষোলোতে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে ফ্রান্স। রোববার সুইজারল্যান্ডের মুখোমুখি হবে গত আসরের রানার্সআপ ফ্রান্স।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রিপাবলিকদের হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড

রিপাবলিকদের হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড

বিতর্কিত আলোকসজ্জা করতে চায় জার্মানি, উয়েফার না

বিতর্কিত আলোকসজ্জা করতে চায় জার্মানি, উয়েফার না

পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়