পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৩ পিএম, ২০ জুন ২০২১
পেনাল্টি মিসে কপাল পুড়লো স্পেনের

পোল্যান্ডের বিপক্ষে বল পজিশন, শট কিংবা আক্রমণ সবদিক থেকে এগিয়ে ছিল স্পেন। তবে পেনাল্টি এবং গোল মিসের মহড়ায় জয় বঞ্চিত হয়েছে স্পেন। সেভিয়ার লা কোর্তুয়া স্টেডিয়ামে শনিবার (২০ জুন) রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পোল্যান্ড-স্পেনের ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

১৯৯৬ সালের এই প্রথম ইউরোতে টানা দুই ম্যাচেই ড্র করলো তারা। এর ফলে পরের রাউন্ডে যাওয়ার পথটা আরও কঠিন হলো লুইস এনরিকের দলের। ম্যাচের প্রথম গোলটা পেয়েছিল স্পেনই। ম্যাচের ২৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আলভারো মোরাতা।

জেরার্ড মোরেনোর পাস থেকে ডান পায়ে গোল করে দলকে এগিয়ে নেন মোরাতা। যদিও প্রথমে রেফারি সেটাকে অফসাইড হিসেবে ঘোষণা দিয়েছিল কিন্তু ভিআরের রিপ্লে দেখে অফসাইড বাতিল হয়ে যায়।

https://www.sportsmail24.com/media/content/images/2018June/100-20210620103117.jpg

প্রথমার্ধের শেষ মুহূর্তে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পোল্যান্ডের সামনেও। সুইডাস্কির শট পোস্টে লেগে ফেরত আসলে ফিরতি বলে শট নেন লেভানদোভস্কি। কিন্তু সেই শট ফিরিয়ে দেন স্পেনের গোলকিপার। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় পোল্যান্ডকে।

বিরতি থেকে ফিরে গোল পেতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি পোল্যান্ডকে। ম্যাচের ৫৪ মিনিটে কামিল জজউইয়াকের ক্রসে বক্সের মধ্যে লাফিয়ে উঠে মাথা লাগিয়ে গোল করে দলকে সমতায় ফেরান অধিনায়ক রবার্ত লেভানদোভস্কি।

ম্যাচের ৫৮ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল স্পেন। মরেনোকে ফাউল করেন পোল্যান্ডের জ্যাকুব মোডের। এতে পেনাল্টি পেয়ে যায় স্পেন। ৫৮ মিনিটের সময় পেনাল্টি কিক নেন মরেনো। তবে সেখান থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ড্র করেই মাঠ ছাড়তে হয় স্পেনকে। ২ ম্যাচে ২ ড্র নিয়ে পয়েন্ট টেবিলের ৩য় স্থানে রয়েছে স্পেন। অন্যদিকে ১ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে পোল্যান্ড।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

ভারতে মরিনহোর চেয়েও নিজেকে এগিয়ে রাখলেন  স্টিমাচ

ভারতে মরিনহোর চেয়েও নিজেকে এগিয়ে রাখলেন স্টিমাচ

কোপার পাঁচ দলেই করোনার হানা

কোপার পাঁচ দলেই করোনার হানা