নেদারল্যান্ডকে বিদায় দিয়ে কোয়ার্টারে চেক রিপাবলিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৮ জুন ২০২১
নেদারল্যান্ডকে বিদায় দিয়ে কোয়ার্টারে চেক রিপাবলিক

প্রথমার্ধে সমানে সমান হলেও দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখা দশজনের নেদারল্যান্ডসকে হারিয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো চেক রিপাবলিক। মাত্র ১২ মিনিটের ব্যবধানে দুই গোল করে নেদারল্যান্ডসকে ২-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে রিপাবলিক। এ হারে ইউরো ২০২০ আসরে শেষ ষোলো থেকেই বিদায় নিল নেদারল্যান্ড।

রোববার (২৭ জুন) রাতে (বাংলাদেশ সময়) শেষ ষোলোর ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে বল দখলে এগিয়ে থাকলেও কাজে কাজ করতে পারেনি নেদারল্যান্ড। উল্টো লাল কার্ড দেখে দশজনে পরিণত হওয়া দল হারের স্বাদ নিয়ে বিদায় নিতে হয়েছে।

প্রথমার্ধের লড়াইয়ে কোনো দলই গোল করা মতো সুযোগ তৈরি করতে পারেনি। ফলে গোল শূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা। তবে দ্বিতীয়ার্ধে পাল্টে যায় সব হিসেব। ম্যাচের ৫৫তম মিনিটে দল দশজনে পরিণত হলে শক্তি হারিয়ে বসে নেদারল্যান্ড।

দ্বিতীয়ার্ধে মারাত্মক ভুলটা করে বসেন ডি লিখট। ডি-বক্সের সামনে পাত্রিক শিককে আটকাতে হাত দিয়ে বল ঠেকান তিনি। শুরুতে হলুদ কার্ড দেখালেও ভিএআরের সাহায্যে রেফারি লাল কার্ড দেখান। এরপর সুযোগ ষোলআনা কাজে লাগান চেক রিপাবলিক।
sportsmail24
দল দশজনে পরিণত হওয়ার পরও বাকি ১৩ মিনিট নিজেদের জাল অক্ষুণ্ন রাখে ডাচরা। তবে ম্যাচে ৬৮তম মিনিটে এগিয়ে যায় চেক রিপাবলিক। ডান দিক থেকে উড়ে আসা বল তমাস কালাসের হেডের বল জালে পাঠান হোলেস।

অবশ্য এর আগেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। ম্যাচের ৬৪তম মিনিটে ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি চেক রিপাবলিক। ডি-বক্স থেকে পাভেল কাদেরাবেকের সেই শট ঠেকিয়ে দেন ডামফ্রিস।

প্রথম গোলে এগিয়ে যাওয়ার ১২ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে চেক রিপাবলিক। ৮০তম মিনিটে গোল করে দলকে জয়ের আনন্দে ভাসান পাত্রিক শিক। অবশ্য এ গোলেও অবদান রাখেন প্রথম গোল করা তমাস হোলেস।
sportsmail24
নেদারল্যান্ডের গোলরক্ষক ভাসিলিকের বাড়ানো বল ক্লিয়ার করতে পারেনি ডাচ ডিফেন্ডাররা। সেখান থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন হোলেস। সেখান থেকে বল পেয়ে বাকি কাজটুকু সারেন শিক।

পুরো ম্যাচে ৫২ শতাংশ সময় বল দখলে রেখেছিল নেদারল্যান্ড। তবে গোলের উদ্দেশে নেওয়া ৬টি শটের মধ্যে একটিও টার্গেট শট ছিল না। অন্যদিকে, চেক রিপাবলিকদের নেওয়া ১২টি শটের মধ্যে ৫টিই টার্গেটের ছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফর্মে থাকা পেরিসিসের শরীরে করোনার অস্তিত্ব

ফর্মে থাকা পেরিসিসের শরীরে করোনার অস্তিত্ব

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

আত্মঘাতী গোলের আসর ইউরো ২০২০

আত্মঘাতী গোলের আসর ইউরো ২০২০