১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ পিএম, ২৭ জুন ২০২১
১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

গ্রুপপর্বে শুরুটা ভালো হয়নি ডেনমার্কের। প্রথম দুই ম্যাচে হেরেছিল তারা। টুর্নামেন্ট থেকে হারায় দলের অন্যতম খেলোয়াড় এরিকসেনকেও। এতকিছুর পরেও শেষ ষোলোতে পা রেখে ইতিহাস গড়েছিল তারা। এবার সেই ইতিহাসকে আরও দীর্ঘায়িত করে ইউরোর প্রথম দল হিসেবে শেষ আটে পা রাখলো এরিকসেনের ডেনমার্ক।

শনিবার (২৭ জুন) গ্যারেথ বেলের ওয়েলসকে ৪-০ গোলে হারায় ডেনমার্ক। এই জয়ের মধ্য দিয়ে ১৭ বছর পর ইউরোর শেষ আটে পা রাখলো তারা। ক্যাসপার ডলবার্গ, জোয়াকিম মাহল ও মার্টিন ব্রাথওয়েটের গোলে এদিন জয় পায় তারা।

ম্যাচের ২৭ মিনিটেই প্রথম গোল পেয়ে যায় ডেনমার্ক। ডি-বক্সের বাইরে থেকে ক্যাসপার ডলবার্গের করা দারুণ এক শট ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে কোনো সুযোগ না দিয়েই জড়ায় জালে। ম্যাচের দ্বিতীয় গোলটিও আসে এই ডলবার্গের পা থেকেই।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্রাথওয়েটের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ডলবার্গের পায়ে তুলে দেন ওয়েলসের ডিফেন্ডার। ডিফেন্ডারের ভুলে পাওয়া বল থেকে গোল করতে ভুল করেননি তিনি।

ম্যাচের তৃতীয় গোলটি পেতে কিছুটা সময় অপেক্ষা করতে হয় ডেনমার্ককে। ম্যাচের একদম শেষ মুহূর্তের দিকে দলের তৃতীয় গোলটি করেন মাহল। জেনসেনের কাছ থেকে পাওয়া বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডান পাশ দিয়ে স্কোর করেন তিনি।

ওয়েলসের জালে শেষ গোলটি করেন ডেনমার্কের ব্রাথওয়েট। অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে কর্নেলিয়াসের পাস থেকে বল জালে জড়ান ব্রাথওয়েট। কিন্তু রেফারি সেটি অফসাইড হিসেবে ঘোষণা দেয়। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে মূল রেফারি পুনরায় যাচাই করে গোলের বাঁশি বাজালে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডেনমার্ক।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

অস্ট্রিয়াকে হারিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙলো ইতালি

নক আউটের আগে দেশে ফেরা হচ্ছে না মেসিদের

নক আউটের আগে দেশে ফেরা হচ্ছে না মেসিদের

কোপার পর ইউরোতেও করোনার হানা

কোপার পর ইউরোতেও করোনার হানা

কুতিনহোকে নিয়ে বিপদে বার্সেলোনা

কুতিনহোকে নিয়ে বিপদে বার্সেলোনা