বেনজেমার জোড়া গোলে রিয়ালের শুভ সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৩ পিএম, ১৫ আগস্ট ২০২১
বেনজেমার জোড়া গোলে রিয়ালের শুভ সূচনা

জিদানের পরিবর্তে দ্বিতীয়বার দায়িত্ব নিয়ে ডাগআউটে দাঁড়িয়েছেন কার্লো আনচেলত্তি। ধারে খেলে মাদ্রিদে ফিরেছেন ওয়েলস স্ট্রাইকার গ্যারেথ বেল। তাদের দ্বিতীয় অধ্যায়ের শুরুতেই আলভেসে বিপক্ষে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে বেনজেমার জোড়া গোল ছাড়াও বাকি দুই গোল করেছেন নাচো ফার্নান্দেস এবং ভিনিসিয়াস জুনিয়র।

আলভেসের মাঠে প্রথমার্ধে দুইদল সমানে সমান লড়াই করেছিল। তবে দুইদলই দারুণ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। তাই তো বাধ্য হয়েই গোলশূন্য সমতায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে রিয়ালের হয়ে আলভেসের জালে বল জড়ান ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

ক্লাবের শতবর্ষ উপলক্ষে ১৯২০ সালের মতো জার্সি পড়ে মাঠে নামে আলভেস। ঘরের মাঠে প্রথম সুযোগটা তারাই পায়। ম্যাচের ৪৮তম সেকেন্ডের মাথায় এডগার মেন্ডেসে করা হেড ক্রসবারে উপর দিয়ে চলে যায়। ম্যাচের ৭ম মিনিটে আবারও সুযোগ পায় আলভেস। তবে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার বুদ্ধিদীপ্ততায় গোল বঞ্চিত হয় আলভেস।

প্রথমার্ধে রিয়ালের হয়ে ভালভার্দে, বেল এবং বেনজেমারা একের পর সুযোগ মিস করায় এগিয়ে যেতে পারেননি। তবে দ্বিতীয়ার্ধে সুযোগ পেয়ে তা আর হাতছাড়া করেননি বেনজেমা।

ম্যাচের ৪৮তম মিনিটে একটুর জন্য অফসাইড বাচিয়ে বল লক্ষ্যভেদ করেন বেনজেমা। এতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এর আট মিনিট পর ক্রোয়েশিয়ান মদ্রিচের ক্রস থেকে বল জালে জড়ান নাচো ফার্নান্দেস।

ম্যাচের ৬০তম মিনিটে বেনজেমার শট আলভেস গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শট আর আটকাতে পারেননি। ফিরতি শট থেকে গোল করে দলের লিড ৩-০ করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

তিন গোল হজম করে আর ঘুরে দাঁড়াতে পারেননি আলভেস। তবে ৬৫তম মিনিটে রিয়াল গোলরক্ষক কোর্তোয়া ডি বক্সে ফাউল করে বসেন। পেনাল্টি পেয়ে স্পটকিক থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি হোসেলু। রিয়ালের বিপক্ষে সর্বশেষ ৭ ম্যাচে এটি তার ৬ষ্ঠ গোল।

খেলার ফলাফল যখন ৩-১ প্রায় নিশ্চিত সেই মুহূর্তে রিয়ালের হয়ে প্রথমবারে মতো মাঠে নামা ডেভিড আলাবার ক্রস থেকে আলভেসের জালে বল জড়ান ভিনিসিয়াস জুনিয়র। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যালাক্টিকোরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফার্নান্দেসের হ্যাটট্রিক, ইউনাইটেডের উড়ন্ত সূচনা

ফার্নান্দেসের হ্যাটট্রিক, ইউনাইটেডের উড়ন্ত সূচনা

মেসি-নেইমার ছাড়াই পিএসজির দল ঘোষণা

মেসি-নেইমার ছাড়াই পিএসজির দল ঘোষণা

৭৪ বছর পর শীর্ষ লিগে ফিরে আর্সেনালকে হারালো ব্রেন্টফোর্ড

৭৪ বছর পর শীর্ষ লিগে ফিরে আর্সেনালকে হারালো ব্রেন্টফোর্ড

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে আলভেস, সাথে নতুন ৩ মুখ

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে আলভেস, সাথে নতুন ৩ মুখ