এবার ইউক্রেনের মাঠে হোঁচট খেল ফ্রান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২১
এবার ইউক্রেনের মাঠে হোঁচট খেল ফ্রান্স

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে আগে ভাগেই বিদায় নিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বিশ্বকাপ বাছাই পর্বেও সে হতাশার চিত্র ধরে রেখেছে তারা। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নদের রুখে দিয়েছে ইউক্রেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) বিশ্বকাপ বাছাইপর্বে ‘ডি’ গ্রুপের ম্যাচে ফ্রান্সকে ১-১ গোলে রুখে দিয়েছে ইউক্রেন। মাইকোলা শাপারেঙ্কোর গোলে এগিয়ে যাওয়া ইউক্রেনকে জয় বঞ্চিত করেন অ্যান্তনি মার্শিয়াল।

চোটের কারণে দলের বাইরে ছিলেন কিলিয়ান এমবাপে। বিশ্রামের কারণে করিম বেনজেমাকে প্রথমার্ধে বেঞ্চে রাখেন কোচ দিদিয়ের দেশম। এর ফলে প্রথমার্ধে ফ্রান্সকে আক্রমণভাগ নিয়ে বেশ ভুগতে হয়।

বিশ্বকাপ বাছাই পর্বের আগের ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে পিছিয়ে পড়ে ১-১ গোলে ড্র করে ফ্রান্স। ইউক্রেনের বিপক্ষে পিছিয়ে পড়েও সমতায় ম্যাচ শেষ করলো দিদিয়ের দেশমের শিষ্যরা।

ইউক্রেনের ঘরের মাঠ কিয়েভে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল ফ্রান্স। তবে দুই দলই সমানে সমান আক্রমণ করছিল। ম্যাচের ৩৫তম মিনিটে সহজ দুইটি সুযোগ হাতছাড়া করে ইউক্রেন। ইয়ারমোলেঙ্কোর শট ফরাসি গোলরক্ষক হুগো লরিস আটকে দিলেও ফিরতি শট থেকে গোল করতে ব্যর্থ হন ইলিয়া জাবারনি।

ম্যাচের ৪৪তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মার্শিয়াল। পাল্টা আক্রমণে ফরাসি গোলরক্ষক হুগো লরিসকে বোকা বানান শাপারেঙ্কো।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ভাগ্যের ছোয়ায় বল পান মার্শিয়াল। সেখান থেকে গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার বেনজেমার তৈরি করা সুযোগ মিস করেন বেয়ার লেভারকুসেন তারকা মুসা দিয়াবি। তবে সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি।

এ নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে তিনবার পয়েন্ট হারালো ফ্রান্স। দুই জয় এবং তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে আছে ফরাসিরা। এছাড়াও ৫ ম্যাচেই ড্র করে গোল ব্যবধানে পিছিয়ে থেকে গ্রুপে তিন নম্বরে আছে ইউক্রেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড ফুটবলারদের নিয়ে বর্ণবাদী আচরণ, তদন্ত করবে ফিফা

ইংল্যান্ড ফুটবলারদের নিয়ে বর্ণবাদী আচরণ, তদন্ত করবে ফিফা

ফুটবলকে বিদায় বললেন মানজুকিচ

ফুটবলকে বিদায় বললেন মানজুকিচ

বার্সা ছেড়ে বেসিকতাসে যোগ দিলেন পিয়ানিচ

বার্সা ছেড়ে বেসিকতাসে যোগ দিলেন পিয়ানিচ

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো