বায়ার্নের কাছে নাকানিচুবানি খেয়ে বার্সার বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ এএম, ০৯ ডিসেম্বর ২০২১
বায়ার্নের কাছে নাকানিচুবানি খেয়ে বার্সার বিদায়

মৌসুমের শুরু থেকেই এলোমেলো লিওনেল মেসি বিহীন বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে ছিল মাত্র দুই জয়। শেষ ম্যাচে জয় পেলে ছিল রানার্সআপ হয়ে নকআউট পর্বে উঠার সুযোগ। সেটিও হলো না। গ্রুপের শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখে কাছে খেয়েছে নাকানিচুবানি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে তারা।

বুধবার (৮ ডিসেম্বর) দিনগত রাতে বার্সেলোনা-বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে ‘ই’ গ্রুপের খেলা। ৩-০ গোলের ব্যবধানে জয় তুলে নেওয়া ম্যাচেবায়ার্ন মিউনিখের কাছে পাত্তাই পায়নি বার্সেলোনা।

প্রতিপক্ষে ম্যাচে জয় পেতে শুরু থেকেই চাপ সৃষ্টি করে খেলার চেষ্টা করে বার্সেলোনা। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা। উল্টো ২৭তম মিনিটে সুযোগ পায় বায়ার্ন। তবে গোল আদায় করতে ব্যর্থ হন তারা।

বল ক্লিয়ার করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন জর্দি আলবা। অভিজ্ঞ এ ডিফেন্ডারকে হারিয়ে ধাক্কা খাওয়ার কিছুক্ষণ পরেই গোল হজম করে বার্সেলোনা।

৩৪তম মিনিটে ডি-বক্সে ঢুকে জেরার্দ পিকের বাধা এড়িয়ে বক্সে ক্রস বাড়ান রবার্ড লেভানডোভস্কি। উপরের বলে মুলারের নেওয়া হেড ঠেকিয়ে দিয়েছিলেন রোনালদো আরাহো। তবে আগেই গোললাইন পেরিয়ে যাওয়ায় সেটি গোল হিসেবে ঠিক যায়।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে আরও এগিয়ে যায় বায়ার্ন। ৪৩তম মিনিটে দূর থেকে নেওয়া জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সানে। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় বায়ার্ন। মাঠের বাঁ দিকের বাইলাইনের ওপর থেকে আলফুঁস ডেভিসের বাড়ানো বল পেয়ে বাকি কাজটুকু সারেন মুসিয়ালা। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

এর আগে আসরে প্রথম দেখায়ও একই ব্যবথানে জিতেছিল বায়ার্ন। ফলে এ হারে দুই দশক পর শীর্ষ টুর্নামেন্ট থেকে ইউরোপা লিগে নেমে গেলে বার্সেলোনার।

এদিকে, অন্য ম্যাচে দিনামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে গ্রুপের রানার্সআপ হয়েছে বেনফিকা। ফলে বায়ার্ন মিউনিখের সাথে তারাও নকআউট পর্বে উঠেছে।

‌‘ই’ গ্রুপে ছয় ম্যাচের সবগুলোতেই জয় তুলে নিয়েছে বায়ার্ন। গ্রুপে শীর্ষে থাকা এ দলটির পয়েন্ট ১৮। রানার্সআপ বেনফিকার পয়েন্ট ৮। আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড নারী ফুটবল দলের অনন্য রেকর্ড

ইংল্যান্ড নারী ফুটবল দলের অনন্য রেকর্ড

মেসি-এমবাপের রেকর্ড, দ্বিতীয় রাউন্ডে পিএসজি

মেসি-এমবাপের রেকর্ড, দ্বিতীয় রাউন্ডে পিএসজি

রেকর্ড গড়ে শেষ ষোলোতে লিভারপুল, সঙ্গী রিয়াল-অ্যাথলেটিকো-আয়াক্স

রেকর্ড গড়ে শেষ ষোলোতে লিভারপুল, সঙ্গী রিয়াল-অ্যাথলেটিকো-আয়াক্স

প্রিমিয়ার লিগে চেলসিকে টপকে শীর্ষে ম্যানসিটি

প্রিমিয়ার লিগে চেলসিকে টপকে শীর্ষে ম্যানসিটি