ছয় গোলের থ্রিলারে জিতলো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৯ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
ছয় গোলের থ্রিলারে জিতলো ম্যানচেস্টার ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগ মানেই যে রোমাঞ্চকর এক লড়াইয়ের মঞ্চ, তা আবারও প্রমাণিত হলো। বেশ উপভোগ্য একটা রাতই দেখলো ফুটবল বিশ্ব। তাতে টানা দুই ম্যাচে পয়েন্ট খোঁয়ানোর পর জয়ের ট্র্যাকে ফিরলো ম্যানচেস্টার ইউনাইটেড। ছয় গোলের থ্রিলার ম্যাচে তারা ৪-২ ব্যবধানে হারিয়েছে লিডসকে।

সফরকারী দল হিসাবে ম্যানইউর রেকর্ড খুব একটা ভালো না। এদিনও শুরুতে তার পুনরাবৃত্তি হয়ে চলছিল। ঘরের মাঠে ম্যাচের ৫ মিনিটের মাথায় দারুন এক সুযোগ পেয়েছিল লিডস। তবে সুযোগটা কাজে লাগাতে পারলেন না জ্যাক হ্যারিসন।

এরপর লড়াইটা হয়েছে সমানে সমান। একদম মুখোমুখি লড়াই যাকে বলে। তাতে ইনজুরিতে পড়েছেন দুই দলের দুইজন। তবে চোখে লেগে আছে ২৬ মিনিটে রোনালদোর গোল মিস। ডি-বক্সে বল পেয়েও সুযোগ হেলায় হারান পর্তুগিজ তারকা।

অবশেষে ৩৪ মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। ডানদিক থেকে বল উড়িয়ে দিয়েছিলেন লুক শ। উড়ে আসা বলে চমৎকার হেডে গোল করে ম্যানইউকে ১-০ তে এগিয়ে নেন হ্যারি মাগুইর।

প্রথমার্ধের বিরতির অতিরিক্ত সময়ে যোগ করা ৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোল আদায় করে নেয় ইউনাইটেড। জেডন সাঞ্চোর বাড়ানো বলটা লাফিয়ে উঠেছিলো খানিক। তাতে কপাল ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফার্নান্দেজ।

বিরতির পর নিজেদের খানিকটা গুছিয়ে নেয় লিডস। ফলটা আসে ম্যাচের ৫৩ মিনিটে। গোলপোস্ট লক্ষ্য করে বামদিক থেকে বল উড়িয়ে দিয়েছিলেন রুদ্রিগো মোরেনো। ডি গিয়ার মাথার উপর দিয়ে বারে লেগে সেই বল আশ্রয় নেয় জালে!

ডি গিয়া যখন রুদ্রিগোর গোলের রেশ কাটাতে ব্যস্ত, ঠিক তখনি আরেকবার রেড ডেভিলদের জাল কাঁপিয়ে দেয় লিডস। ৫৪ মিনিটে গোল করে লিডসকে সমতায় ফেরান রাফিনহো।

লিডসের গ্যালারী তখন উত্তাল। অন্যদিকে চিন্তার ভাঁজ পড়েছে ম্যানইউ বস রালফ রাংনিকের কপালে। আজও বুঝি পয়েন্ট খোঁয়াতে হবে! তবে সেটা আর হতে দেননি ফ্রেড ও এলাঙ্গা।

৭০ মিনিটে সাঞ্চোর সহায়তায় দলকে এগিয়ে নেয় ফ্রেড। নির্ধারিত সময়ের আগমুহূর্তে লিডস গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠিয়ে রেড ডেভিলদের পূর্ণ তিন পয়েন্ট এনে দেন এলাঙ্গা।

এই জয়ে ২৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে চার নাম্বারে অবস্থান করেছে ম্যানইউ। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। ২৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৫ নাম্বারে লিডস।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোকে স্বার্থপর বললেন পল ইনস

রোনালদোকে স্বার্থপর বললেন পল ইনস

রালফ রাংনিককে কোচ মানতে নারাজ পল স্কোলস

রালফ রাংনিককে কোচ মানতে নারাজ পল স্কোলস

ম্যানচেস্টার ইউনাইটেডের যুব দলে রোনালদোর ছেলে

ম্যানচেস্টার ইউনাইটেডের যুব দলে রোনালদোর ছেলে

রোনালদোর আরও গোল করা উচিত : রালফ রাংনিক

রোনালদোর আরও গোল করা উচিত : রালফ রাংনিক