চেলসি ‘বিক্রি’ করে দিচ্ছেন রোমান আব্রাহামোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ এএম, ০৩ মার্চ ২০২২
চেলসি ‘বিক্রি’ করে দিচ্ছেন রোমান আব্রাহামোভিচ

রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। রাশিয়াকে সব দিক থেকেই বয়কট করেছে ইউরোপ। রাশিয়ানদের প্রতি সর্বত্র ছড়িয়ে পড়েছে ক্ষোভের দাবানল। সেই ক্ষোভ থেকেই ইংলিশ ক্লাব চেলসিকেও বাঁকা চোখে দেখতে শুরু করেছে সবাই। কারণ আর কিছু নয়, চেলসির মালিক রোমান আব্রাহামোভিচ। ক্লাব টিকিয়ে রাখতে শেষমেশ মালিকানা বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন রুশ ধনকুবের।

বুধবার (২ মার্চ) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতি দেয় চেলসি। সেখানেই নিজের নেয়া সিদ্ধান্তটি জানান আব্রাহামোভিচ। এমন একটি সিদ্ধান্ত নেয়া যে খুব সহজ কিছু ছিল না সেটাও জানালেন চেলসি মালিক। বিবৃতিতে আব্রাহামোভিচ জানান, সিদ্ধান্তটি নেওয়া খুব কঠিন ছিল, যা তাকে কষ্ট দিচ্ছে।

ইউক্রেইনের ওপর রাশিয়ার হামলার পর দেশটির খেলাধুলার উপর নিষেধাজ্ঞার দেয়াল তুলে দিয়েছে ফিফা এবং উয়েফা। পশ্চিমা বিশ্বের নিন্দার মুখে পড়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও। ঠিক এই জায়গায় ধরা খেয়ে গেছেন চেলসি মালিক। কেননা, পুতিনের সঙ্গে বেশ ঘনিষ্ঠ সম্পর্ক আব্রাহামোভিচের!

ক্লাব বিক্রি করে দেওয়ার ঘোষণাপত্রে আব্রাহামোভিচ বলেন, ‘আমি সবসময় মন থেকে ক্লাবের ভালোর জন্য সিদ্ধান্ত নিয়েছি। তাই এই পরিস্থিতিতে আমি ক্লাব বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার বিশ্বাস, ক্লাব, সমর্থক, সব স্টাফ এবং একই সঙ্গে ক্লাবের স্পন্সর ও পার্টনারদের জন্য এটাই সবচেয়ে ভালো হবে।’

তবে এখনই ক্লাব বিক্রির তাড়াহুড়ো নেই আব্রাহামোভিচের। বিবৃতিতে তিনি আরও জানান, ‘সঠিক প্রক্রিয়া মেনেই ক্লাবটি বিক্রি করা হবে। আমি আমার লোকদের একটি চ্যারিটেবল ফাউন্ডেশন গড়তে বলেছি। বিক্রি থেকে লাভের অঙ্ক সেখানেই যাবে। প্রাপ্ত অর্থ ইউক্রেন যুদ্ধে ক্ষতিগ্রস্তদের কল্যাণে ব্যয় করা হবে।’

২০০৩ সালে চেলসির মালিকানা কিনেন আব্রাহামোভিচ। তার সময়ে দারুণ সব সাফল্য পেয়েছে ক্লাবটি। প্রিমিয়ার লিগে চেলসি যে ৬টি শিরোপা জিতেছে তার ৫টিই আব্রাহামভিচের সময়ে। ২০১১-১২ এবং ২০২২-২১ মৌসুমের দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দুটিই এসেছে বর্ষীয়ান এই পরিচালকের মালিকানায়।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রাশিয়াকে সমর্থন, বেলারুশের বিপক্ষে প্রীতি ম্যাচে ‘খেলবে না’ ভারত

রাশিয়াকে সমর্থন, বেলারুশের বিপক্ষে প্রীতি ম্যাচে ‘খেলবে না’ ভারত

রাশিয়ার হামলায় ইউক্রেনের দুই ফুটবলার নিহত

রাশিয়ার হামলায় ইউক্রেনের দুই ফুটবলার নিহত

ইউক্রেন যুদ্ধ: রাশিয়ান ক্লাব ছাড়লেন জার্মান কোচ

ইউক্রেন যুদ্ধ: রাশিয়ান ক্লাব ছাড়লেন জার্মান কোচ

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব