জেনোয়াকে হারিয়ে আবারও শীর্ষে মিলান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৬ এপ্রিল ২০২২
জেনোয়াকে হারিয়ে আবারও শীর্ষে মিলান

সান সিরোতে ৭০ হাজার দর্শকের উপস্থিতিতে ম্যাচ শুরুর আগে অল্প কিছুক্ষণের জন্য ইন্টারের কাছে শীর্ষস্থানটি হারিয়েছিল মিলান। তবে সেটি বেশিক্ষণ অন্যের হাতে রাখেনি তারা। ধুকতে থাকা জেনোয়াকে হারিয়ে সিরি-এ লিগের শীর্ষস্থান ধরে রেখেছে এসি মিলান। দিনের আরেক ম্যাচে স্পেজিয়াকে বিধ্বস্ত করেছে ইন্টার মিলান।

জেনোয়াকে ২-০ গোলে পরাজিত করেছে এসি মিলান। পিয়েরে কালুলুর ক্রস থেকে রাফায়েল লিয়াওর গোলে ১১ মিনিটে এগিয়ে যাওয়ার পর ম্যাচ শেষের তিন মিনিট আগে জুনিয়র মেসিয়াসের গোলে স্টিফানো পিউলির দলের জয় নিশ্চিত হয়। আর এতেই নগর প্রতিদ্বন্দ্বী ইন্টারকে দুই পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে আবারও টেবিলের শীর্ষ স্থান দখল করে মিলান।

সোমবার ইন-ফর্ম রোমার মোকাবেলা করবে তৃতীয় স্থানে থাকা নাপোলি। ইন্টারের থেকে তিন পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকা নাপোলির জন্য এ ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ম্যাচ শেষে জয় সূচক গোলদাতা মেসিয়াস বলেছেন, ‘যত বেশি ম্যাচ আমরা খেলব, পরবর্তী ম্যাচগুলো ততই গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। আমরা জানতাম আজকের ম্যাচ ততটা সহজ হবে না। কিন্তু আমরা ভালো খেলেছি এবং এ তিন পয়েন্ট আমাদের লড়াইয়ে ফিরিয়ে এনেছে।’

পুরো মিলান দলের পারফরমেন্স মোটেও আশানুরূপ ছিল না। শুধুমাত্র পর্তুগীজ ফরোয়ার্ড লিয়াওয়ের দুর্দান্ত গোলটি ম্যাচে নজর কেড়েছে। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা সপ্তম ম্যাচে কোন গোল হজম করেনি মিলান।

সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা পুরো ম্যাচে অবশ্য তেমন একটা সুযোগ সৃষ্টি করতে পারেনি। ৫৭ মিনিটে অলিভার গিরুদের ওভারহেড কিক অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। লিয়াওর গোলের পর এটাই মিলানের প্রথম ভালো একটি সুযোগ ছিল।

এর পরপরই সালভাতোরে সিরিগুর দুর্দান্ত সেভে লিয়াও ব্যবধান দ্বিগুণ করতে ব্যর্থ হন। তবে ম্যাচ শেষের তিন মিনিট আগে মেসিয়াসের গোলে পুরো স্টেডিয়াম উল্লাসে ফেটে পড়ে।

পিউলি বলেন, ‘আমাদের এভাবেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে এগিয়ে যেতে হবে। কারণ আমরা কিছু একটার জন্য চ্যালেঞ্জ করে যাচ্ছি। একসাথে এগিয়ে যেতে পারলে চ্যালেঞ্জ জয় সম্ভব।’

এদিকে, মাঠের বাইরের একটি বিষয় নিয়ে মিলানে বেশ গুঞ্জন শুরু হয়েছে। ২০১৮ সালে মার্কিন বিনিয়োগ তহবিল এলিয়ট তাদের মালিকানা ছেড়ে দিতে চাচ্ছে। যদিও বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে রাজী হয়নি মিলান।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ফার্নান্দো তোরেস : পথ হারানো এক বিশ্বসেরা

ফার্নান্দো তোরেস : পথ হারানো এক বিশ্বসেরা

এসি মিলানকে শিরোপা না জিতিয়ে অবসর নিবেন না ইব্রাহিমোভিচ

এসি মিলানকে শিরোপা না জিতিয়ে অবসর নিবেন না ইব্রাহিমোভিচ

দিবালাকে জুভেন্টাসে থাকতে বললেন ফ্যাবিও ক্যাপেলো

দিবালাকে জুভেন্টাসে থাকতে বললেন ফ্যাবিও ক্যাপেলো

চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার

চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার