শিরোপার লড়াইয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলেই চলছে লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৫ এপ্রিল ২০২২
শিরোপার লড়াইয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলেই চলছে লিভারপুল

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই। ম্যানচেস্টার সিটির ঘাড়েই নিঃশ্বাস ফেলে এগিয়ে চলছে লিভারপুলও। প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে সিটিজেনদের সঙ্গে ব্যবধান আবারও এক পয়েন্টে নামিয়ে আনলো জার্গেন ক্লপের শিষ্যরা।

বাংলাদেশ সময় রোববার (২৪ এপ্রিল) রাতে ঘরের মাঠে অবশ্য ম্যাচের শুরু থেকেই বিবর্ন ছিল লিভারপুল। প্রথমার্ধে ৮৬ শতাংশ সময় বল দখলে রেখেও মাত্র তিনটি শট নিতে পারে তারা, যার একটিও লক্ষ্যে ছিল না। এই সময়ে এভারটনও তিন শটের কোনোটাই লক্ষ্যে রাখতে পারেনি।

ম্যাচের ২১তম মিনিটে প্রথম সুযোগ পান সাদিও মানে। ডি-বক্সের বাইরে থেকে তার নেয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ৩৪তম মিনিটে বল নিয়ে লিভারপুলের বক্সে ঢুকে পড়েন এভারটনের আবদুলাই দুকুরে। তবে তাড়াহুড়ো করতে গিয়ে বাইরে মেরে বসেন ফরাসি তারকা।

বিরতির আগে আর গোলের দেখা পায়নি কোন দলই। দ্বিতীয়ার্ধে নেমেই গোছালো ফুটবল খেলতে থাকে লিভারপুল। যার জের ধরে ম্যাচের ৬২ মিনিটে দলকে এগিয়ে নেন অ্যান্ড্রু রবার্টসন। ডান দিক দিয়ে এসে মোহামেদ সালাহ ক্রস বাড়ান দূরের পোস্টে। হেডে বাকিটা সারেন স্কটিশ ডিফেন্ডার।

৬৬ মিনিটে সুবর্ণ সুযোগ মিস করে বসেন সালাহ। জোয়েল মাতিপের শট গোললাইন থেকে ফিরিয়েছিলেন এভারটনের এক ডিফেন্ডার। ফিরতি বল পেয়ে ছয় গজ বক্সের সামনে থেকে উড়িয়ে মারেন মিশরীয় তারকা।

অবশেষে ম্যাচের ৮৫ মিনিটের মাথায় দলকে নিরাপদ করেন ডিভোক অরিগি। ৮৪ মিনিটে বদলি হিসেবে নামা জর্ডান হেন্ডারসনের ক্রসে লুইস দিয়াসের বাইসাইকেল কিকে বল পেয়ে হেডে ব্যবধান ২-০ করেন বেলজিয়ান তারকা। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা।

এই জয়ে ৩৩ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়েই থাকলো লিভারপুল। তাদের সমান ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে তালিকার চূড়ায় ম্যানচেস্টার সিটি। ৩২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে রয়ে গেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

রাতের আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। এই জয়ে ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তিনে আছে টমাস টুখেলের দল।। সেরা চারের লড়াইয়ে তারাও টিকে আছে ভালোভাবে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন চুক্তিতে রাজি নন, চেলসি ছাড়তে পারেন রুডিগার

নতুন চুক্তিতে রাজি নন, চেলসি ছাড়তে পারেন রুডিগার

জেসুস ঝড়ে ওয়াটফোর্ডকে উড়িয়ে দিলো ম্যানসিটি

জেসুস ঝড়ে ওয়াটফোর্ডকে উড়িয়ে দিলো ম্যানসিটি

রোনালদো নয়, মেসিই সেরা: আগুয়েরো

রোনালদো নয়, মেসিই সেরা: আগুয়েরো

রোনালদোর আমন্ত্রণ ফিরিয়ে দিলেন সেই কিশোর ভক্তের মা

রোনালদোর আমন্ত্রণ ফিরিয়ে দিলেন সেই কিশোর ভক্তের মা