নতুন চুক্তিতে রাজি নন, চেলসি ছাড়তে পারেন রুডিগার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৪ এপ্রিল ২০২২
নতুন চুক্তিতে রাজি নন, চেলসি ছাড়তে পারেন রুডিগার

চেলসির দেওয়ার নতুন চুক্তির প্রস্তাবে এখনো একমত হতে পারেননি অ্যান্তেনিও রুডিগার। নতুন চুক্তিতে এখনো স্বাক্ষর না করায় মৌসুম শেষে এই জার্মান ফুটবলার চেলসি ছাড়বেন বলে ধারণা করছে ইংলিশ গণমাধ্যম।

চেলসির এই জার্মান ফুটবলারকে সপ্তাহে ২০০,০০০ পাউন্ডের নতুন প্রস্তাব দেওয়া হয়েছিল। সেখানে স্বাক্ষর করলেই চেলসির ইতিহাসের সবচেয়ে দামী ডিফেন্ডার হয়ে যেতেন রুদিগার। তবে বিবিসি স্পোর্টস ধারণা করছে সাইন-অন এবং রুডিগারের এজেন্টের ফি নিয়ে বনিবনা না হওয়াতেই এখনও চুক্তিতে স্বাক্ষর করেননি তিনি। 

২৯ বছর বয়সী এই জার্মান ফুটবলারকে দলের ভেড়ানোর দৌড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এমনকি রিয়াল মাদ্রিদের সাথে রুডিগারের গভীর যোগাযোগ রয়েছে বলেও ধারণা করা হচ্ছে। 

রুডিগারের চুক্তিতে স্বাক্ষর না করাটা চেলসি কোচ টমাস টুখেলের জন্য বড়সড় ধাক্কা। তিনি চেয়েছিলেন চেলসিতে যেন থেকে যান এই জার্মান ডিফেন্ডার। এদিকে চেলসির আরেক ড্যানিশ ফুটবলার অ্যান্দ্রেস ক্রিস্টেনসেনকেও হারানোর শঙ্কা রয়েছে চেলসির সামনে। ২৬ বছর বয়সী এই ফুটবলাররের দিকে চোখ রেখেছে আরেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে ২৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে যোগ দেওয়া ক্রিস্টেনসেনের চুক্তি মেয়াদ শেষ হবে চলতি ২০২১-২২ মৌসুম শেষে। তখন ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনাতে যাওয়ার জোড় গুজন রয়েছে তার। 

রাশিয়া-ইউক্রেন ইস্যুতে ক্লাবটির মালিক রাশিয়ান ধনকুবের আব্রামোভিচ ক্লাবটিকে বিক্রির সিদ্ধান্ত নেন। এরপর ইংল্যান্ড সরকারের নানা হস্তক্ষেপে চেলসির আর্থিক অবস্থা অনিশ্চিত হয়ে পড়ে। তবে ধারণা করা হচ্ছে ক্লাবটির নিষেধাজ্ঞায় পড়ার আগেই রুডিগারকে দেওয়া হয়েছিল এই প্রস্তাব।

সর্বশেষ খবর অনুযায়ী তিনজন ক্রেতা চেলসি কেনার জন্য আড়াই বিলিয়ন পাউন্ড দর হাকিয়েছে। আশা করা হচ্ছে চলতি সপ্তাহেই নতুন মালিকানায় চলে যাবে ইংলিশ ক্লাব চেলসি।

রুডিগারের মূল কাজ হলো চেলসির রক্ষণ সামলানো। রক্ষণ সামলিয়ে চেলসির হয়ে ৯ বার প্রতিপক্ষের জালে বলা পাঠিয়েছেন এই জার্মান ডিফেন্ডার। জার্মানির হয়ে অর্ধশত ম্যাচ খেলা রুদিগার চেলসির হয়ে মাঠে নেমেছেন ১২৭ ম্যাচে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসি কিনতে আগ্রহী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস

চেলসি কিনতে আগ্রহী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস

ম্যাচ হেরে নিজেদের মাঠকেই দুষছেন চেলসি কোচ টুখেল

ম্যাচ হেরে নিজেদের মাঠকেই দুষছেন চেলসি কোচ টুখেল

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট

ম্যাচ হেরে রেফারির উপর চটেছেন টমাস টুখেল

ম্যাচ হেরে রেফারির উপর চটেছেন টমাস টুখেল