হল্যান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার: জ্যাক গ্রিলিশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৪ জুন ২০২২
হল্যান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার: জ্যাক গ্রিলিশ

বরুশিয়া ডর্টমুন্ডে অবিশ্বাস্য দুই বছর কাটিয়েছেন আরলিং হল্যান্ড। বল পায়ে রীতিমত গোলমেশিন খ্যাতিও পেয়েছেন নরওয়ের ফুটবলার। দলবদলের বাজারে তাকে নিয়ে কাড়াকাড়ি করেছে বেশ কয়েকটি ক্লাব। বাকি সব ক্লাবকে দর্শক বানিয়ে হল্যান্ডকে দলে ভিড়িয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

সিটির হয়ে অভিষেকের আগেই সতীর্থদের প্রশংসায় ভাসছেন হল্যান্ড। এই যেমন সিটির ফুটবলার জ্যাক গ্রিলিশ বলছেন, হল্যান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার।

৫৫ মিলিয়ন পাউন্ডে বরুশিয়া ডর্টমুন্ড থেকে আরলিং হল্যান্ডকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। হল্যান্ডের সাথে সিটির চুক্তির খবর প্রকাশ হওয়ার পর থেকেই উচ্ছ্বাস প্রকাশ করছেন সিটি সমর্থকরা। শুধু সমর্থক নয় একাধিক সিটি ফুটবলারও হল্যান্ডের আগমণে উচ্ছ্বাস দেখিয়েছেন।

ইংলিশ গণমাধ্যমের সাথে আলাপচারিতায় গ্রিলিশ হল্যান্ডকে বিশ্বের সেরা স্ট্রাইকার হিসেবে অভিহিত করেছেন। বলেন, “আমরা (সিটি) সম্ভবত বিশের সেরা স্ট্রাইকারকে দলে নিয়েছি। আমি নিশ্চিত সে দলে ভূমিকা (সাফল্য পেতে) রাখবে।”

হল্যান্ডের সাথে এক দলে খেলার জন্য যেন তর সইছে না হল্যান্ডের। “আমি তার (হল্যান্ড) সাথে খেলার জন্য মুখিয়ে আছি। কেই বা থাকতো না! নাম্বার নাইন হিসেবে সে (হল্যান্ড) বিশ্বের শীর্ষ দুই বা একজন। আমি মৌসুম শুরু হওয়ার জন্য অপেক্ষা করতে পারছি না।”

বরুশিয়া ডর্টমুন্ডে স্বপ্নের মতো সময় কাটিয়েছেন হল্যান্ড। আড়াই মৌসুমে ৮৯ ম্যাচে ৮৬ গোল করেছেন তিনি। এরকম একজনকে দলে পেয়ে তো উচ্ছ্বাসই করার কথা সতীর্থদের।

পেপ গার্দিওয়ালার অধীনে শেষ পাঁচ বছরে চারটি ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিওল) শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। কিন্তু চ্যাম্পিয়নস লিগের শিরোপা অধরাই থেকে গেছে। হল্যান্ডের মাধ্যমেই প্রথম চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন দেখছেন সিটিজেন সমর্থকেরা। 

ম্যানসিটিতেই নাম লেখালেন আর্লিং হল্যান্ড

ম্যানচেস্টার সিটিতে ২০২১-২২ মৌসুমে অভিষেক হয়েছে ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশের। ১০০ মিলিয়ন দামের গ্রিলিশের খুব একটা ভালো যায়নি অভিষেক মৌসুম। সিটিজেনদের জার্সি গায়ে ২৬ ম্যাচে মাত্র তিন গোল এসেছে গ্রিলিশের পা থেকে। নতুন মৌসুমে নিজের পারফর্মেন্সে উন্নতি করতে চান গ্রিলিশ।

গ্রিলিশ বলেন, “আমি মনে করি আমি পরবর্তী মৌসুমে উন্নতি (পারফর্মেন্স) করতে পারবো। আমি জানি আগের মৌসুমের থেকে নতুন মৌসুমে চাপ আরও বেশি থাকবে। আমি আগামী মৌসুমে সিটির হয়ে শুধু চ্যাম্পিয়নস লিগ নয় সম্ভাব্য সব শিরোপা জিততে চাই।”

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সেনেগালের মানুষ না চাওয়ায় লিভারপুল ছাড়বেন মানে!

সেনেগালের মানুষ না চাওয়ায় লিভারপুল ছাড়বেন মানে!

ফুটবলকে বিদায় বলে দিলেন কার্লোস তেভেজ

ফুটবলকে বিদায় বলে দিলেন কার্লোস তেভেজ

আরলিং হল্যান্ডের চমক জাগানিয়া ‘অজানা’ দশ তথ্য

আরলিং হল্যান্ডের চমক জাগানিয়া ‘অজানা’ দশ তথ্য

আন্দ্রে সিলভা যেটা পারে, সেটা রোনালদো পারতো না: পর্তুগাল কোচ

আন্দ্রে সিলভা যেটা পারে, সেটা রোনালদো পারতো না: পর্তুগাল কোচ