লেভানডোভস্কি বার্সেলোনাতেই মানানসই: গার্দিওয়ালা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ০৭ জুন ২০২২
লেভানডোভস্কি বার্সেলোনাতেই মানানসই: গার্দিওয়ালা

বার্সেলোনার ইতিহাসে অন্যতম সফল কোচদের একজন পেপ গার্দিওয়ালা। বার্সার অলিগলি সব তার চেনাজানা। খেলোয়াড়দের বিষয়েও তার অগাধ ধারণা। এবার তার প্রতিফলন দেখালেন সাবেক বার্সা কোচ। তার মতে, পোল্যান্ড তারকা রবার্ট লেভানডোভস্কি বার্সেলোনাতেই সবচেয়ে মানানসই।

বর্তমানে মৌসুম শেষের ছুটি কাটাতে নিজ দেশ স্পেনেই অবস্থান করেছেন গার্দিওয়ালা। সেখানেই মায়োর্কা শহরে পুমা লিজেন্ডস ট্রফি টুর্নামেন্টের প্রিভিউতে অংশগ্রহণ করেন তিনি। যেখানে তিনি তার সাবেক ক্লাব বার্সেলোনা সহ খেলাধুলার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন ম্যানসিটি বস।

বার্সেলোনার প্রসঙ্গ উঠত্রেই লেভানডোভস্কির কথাও উঠলো। কেননা বর্তমান সময়ে ফুটবল পাড়ায় সবচেয়ে বড় আলোচনার অংশ এই পোলিশ তারকা। গার্দিওয়ালা নিশ্চিত যে, বায়ার্ন মিউনিখ তারকা বার্সেলোনার খেলার সাথে খাপ খাইয়ে নিবেন। তবে সমস্যা হয়ে দেখা দিয়েছে বার্সার আর্থিক অবস্থা।

কাতালান ক্লাবটি তাদের ইতিহাসে সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের আর্থিক অবস্থা একদমই ভালো নয়। এর মধ্যে পোলিশ তারকাকে তারা সই করাতে পারবে কিনা তা নিয়েই সংশয়।

গার্দিওয়ালা বলেন, ‘সত্যি বলতে আমার কোন ধারণা নেই, কিন্তু সে কি ভালো মানানসই হবে? আমরা লেভানডোভস্কির কথা বলছি। সে যে কোনো জায়গায় পুরোপুরি মানিয়ে নেবে। কিন্তু বার্সেলোনা তাদের আর্থিক অবস্থার কারণে তাকে সই করতে পারবে কিনা বা বায়ার্ন তাকে ছাড়বে কিনা তা আমি জানি না।’

অন্যদিকে, বার্সেলোনার বর্তমান সময়ের তারকাদের মধ্য কয়েকজনকে চিহ্নিত করেছেন গার্দিওয়ালা। তারাই আগামীর কাণ্ডারি বলে মনে করেন তিনি। এদের মধ্যে তার নজর কেড়েছে গাভি, পেদ্রী ও আনসু ফাতি। বিশেষ করে ১৭ বছর বয়সী গাভি। তকে নিয়ে বড় আশা দেখছেন সাবেক বার্সা খেলোয়াড়।

গার্দিওয়ায়া বলেন, ‘তিনি (গাভি) দুর্দান্ত। ঠিক যেমন আনসু ফাতি বা পেদ্রি। তারা দেখাচ্ছে যে, তাদের মাঝে ভালো ভবিষ্যত আছে। তারা তাদের পথ ধরে এগিয়ে যাচ্ছে, ভালো করছে।’

বার্সেলোনার কোচ হিসেবে জাভি হার্নান্দেজের উন্নতির বিষয়ে গার্দিওলা তার সাবেক শিষ্যের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘আমি পরিস্থিতি জানি না, তবে আমি মনে করি সে বার্সেলোনাতে এসে অবশ্যই একটি ভাল কাজ করেছে।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আবেগ শেষ, বায়ার্ন ছাড়তে চান  লেভানডোভস্কি

আবেগ শেষ, বায়ার্ন ছাড়তে চান লেভানডোভস্কি

নতুন কোচের অধীনে পিএসজিতে ভালো করবে মেসি, মত মারিয়ার

নতুন কোচের অধীনে পিএসজিতে ভালো করবে মেসি, মত মারিয়ার

আনসু ফাতিকে পেছনে ফেলে গাভির রেকর্ড

আনসু ফাতিকে পেছনে ফেলে গাভির রেকর্ড

লিডসের হাতে ঝুলে আছে রাফিনহার ভাগ্য

লিডসের হাতে ঝুলে আছে রাফিনহার ভাগ্য