পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৯ এএম, ২৯ জানুয়ারি ২০২৩
পেদ্রির গোলে বার্সার শীর্ষস্থান মজবুত

বল দখলে এগিয়ে থাকলেও মাঠে একাধিপত্য দেখাতে পারেনি বার্সেলোনা। লা লিগায় পয়েন্ট টেবিলের ১২ নম্বরে থাকা দল জিরোনা দারুণ লড়াই করেছে। তবে শনিবার রাতে শেষ পর্যন্ত পেদ্রির দেওয়া একমাত্র গোলেই জয় নিশ্চিত হয় বার্সার। এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত হলো তাদের। রিয়াল মাদ্রিদের চেয়ে এক ম্যাচ বেশি খেলা বার্সা ছয় পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল।

প্রথমার্ধে সেভাবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কোস আলোনসোর বদলি নামেন জর্ডি আলবা। ৬১তম মিনিটে দলের এগিয়ে যাওয়ায় তিনি রাখেন ভূমিকা।

বাঁ-দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডারের শট ঠেকানোর চেষ্টায় পারেননি জিরোনা গোলরক্ষক। আলগা বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান তরুণ মিডফিল্ডার পেদ্রি। বার্সার জার্সিতে এটি ছিল পেদ্রির একশোতম ম্যাচ। নিজের শততম ম্যাচ রাঙানোর জন্য এরচেয়ে ভালো উপায় হয়তো আর পেতেন না পেদ্রি।

কিছুক্ষণ পর স্বাগতিক জিরোনার মার্টিনেজ বার্সার জালে বল পাঠান। কিন্তু অল্পের জন্য অফ-সাইড হওয়ায় সেই গোল বাতিল হয়ে যায়। শেষ দিকে ম্যাচ সমতায় আনা আরেকটি সুযোগ পেয়েছি জিরোনা।

কিন্তু কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ইভান মার্তিন। দু'দই গোলবারে আটটি করে শট মারেন। তিনটি বার্সার ও জিরোনার দুটি শট লক্ষ্যে থাকে।

১৮ ম্যাচে ১৫ জয় ও দুই ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। আর জিরোনার পয়েন্ট ১৯ ম্যাচে ২১।

তারা এখন পর্যন্ত পাঁচটি ম্যাচে জয় পেয়েছে। ছয় ড্রয়ের সঙ্গে তারা হেরেছে আট ম্যাচে। লিগ এখনও মাঝপথে। তাই অনেক হিসাব নিকাশ বাকি আছে নিশ্চই।


স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোমাঞ্চকর জয়ে শেষ চারে রিয়াল মাদ্রিদ

রোমাঞ্চকর জয়ে শেষ চারে রিয়াল মাদ্রিদ

এভারটন ক্লাব কে কিনবে?

এভারটন ক্লাব কে কিনবে?

হারের জন্য রোনালদোকে দুষলেন কোচ

হারের জন্য রোনালদোকে দুষলেন কোচ

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ

শিরোপা খরা কাটানোর সুবাস পাচ্ছে ম্যানইউ