আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৪ পিএম, ০৯ জুন ২০২২
আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন জার্মান ফুটবলার আন্তোনিও রুডিগার। নতুন মৌসুমে লস ব্লাংকোসদের হয়ে অভিষেক হবে তার। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি রিয়ালে রুডিগারকে চাওয়ার কথা জানিয়েছিলেন। সেটাকে নিজের জন্য দারুণ সম্মানের বলছেন রিয়ালের নতুন সৈনিক রুডিগার।

আন্তোনিও রুডিগার বর্তমানে জার্মানির হয়ে নেশনস লিগে অংশ নিচ্ছেন। এখনও বার্নাব্যূতে না গেলেও রিয়ালের হয়ে খেলার উচ্ছ্বাস আড়াল করতে পারেননি তিনি। গ্রীষ্মকালীন দলবদলে রুডিগারকেই প্রথম দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ।  

রিয়ালের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তির ভূয়সী প্রশংসা করেছেন রুডিগার।সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম মার্কার সঙ্গে সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া, কার্লো আনচেলত্তির তাকে চাওয়া সহ একাধিক বিষয়ে কথা বলেছেন এই জার্মান ডিফেন্ডার।

২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও চেলসি। বার্নাব্যূতে দ্বিতীয় লেগ শেষে আনচেলত্তি বলেছিলেন, রিয়াল মাদ্রিদে রুডিগারকে প্রয়োজন।

চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে রুডিগার

এ বিষয়ে জানতে চাওয়া হয় রুডিগারের কাছে। তিনি বলেন, “সবাই জানে বিশ্ব ফুটবলে আনচেলত্তি কে! সে শীর্ষস্থানীয় একজন কোচ এবং লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ (২০২১-২২) জিতে আবারও প্রমাণ করেছেন। তার সম্পর্কে খুব বেশি বলার প্রয়োজন নেই আমি শুধু বলতে পারি, আনলচেলত্তি আমাকে চেয়েছেন এটা আমার জন্য অনেক বড় সম্মানের।”

ইতিমধ্যে রিয়াল বসের সঙ্গে প্রাথমিক আলাপও সেরে ফেলেছেন রুডিগার। আনচেলত্তি বলেছেন রিয়ালে তাকে (রুডিগার) পেয়ে সবাই খুব খুশি। আনচেলত্তির সঙ্গে আলাপ নিয়ে রুডিগার বলেন, “এটা স্বাগতম জানানোর আলাপ ছিল। সে (আনচেলত্তি) আমাকে বলেছেন আমি যাওয়াতে রিয়ালে সবাই খুব খুশি এবং এটা (শুনে) আমাকেও দারুণ আনন্দ দিয়েছে।“

রিয়ালের এত শক্তিশালী হওয়ার পিছনে কার্লো আনচেলত্তির অবদানই বেশি দেখছেন রুডিগার। তবে রিয়ালে হবু সতীর্থদেরও মূল্যায়ন করতে ভোলেননি তিনি। বলেন, “এটা পরিষ্কার যে, আনচেলত্তি রিয়ালকে এত শক্তিশালী বানিয়েছেন। তবে তিনি একা নন, করিম বেনজেমা, টনি ক্রুস, লুকা মদ্রিচ, কাসেমিরোরও অবদান রয়েছে।” 

২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে চেলসিতে গিয়েছিলেন রুডিগার। পাঁচ বছরে চেলসির রক্ষণভাগের ভরসা হয়ে উঠেছিলেন এই জার্মান। এ সময়ে চেলসির জার্সিতে ১৩৩ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। চেলসিও তাকেও চাইছিল না ছাড়তে। তবে রুডিগার স্টামফোর্ড ব্রিজে থাকতে রাজি হননি।

চেলসি ছেড়ে ফ্রি ট্রান্সফারে ইউরোপের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন।  নতুন মৌসুমেই রিয়াল জার্সিতে মাঠ মাতাবেন এই জার্মান ডিফেন্ডার। আপাতত ২০২৬ সাল পর্যন্ত চুক্তি অনুযায়ী রিয়ালের হয়ে খেলবেন রুডিগার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

রুডিগারের চেলসি ছাড়ার কারণ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড

রুডিগারের চেলসি ছাড়ার কারণ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড

বাহরাইনের বিপক্ষেও ‘ত্রাতা’ হয়ে দাঁড়ালেন জিকো

বাহরাইনের বিপক্ষেও ‘ত্রাতা’ হয়ে দাঁড়ালেন জিকো

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

একশো মিলিয়ন দিয়ে ফরাসি ফুটবলার কিনলো রিয়াল মাদ্রিদ

একশো মিলিয়ন দিয়ে ফরাসি ফুটবলার কিনলো রিয়াল মাদ্রিদ