মেসিদের অনুশীলনে যোগ দিতে চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৯ এএম, ২৫ জুন ২০১৮
মেসিদের অনুশীলনে যোগ দিতে চান ম্যারাডোনা

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে হেরে খাদের কিনারে রয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতে নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগে আর্জেন্টিনা জাতীয় ফুটবলের দলের অনুশীলনে যোগ দিতে চান দেশটির কিংবদন্তি খেলোয়াড় দিয়েগো ম্যারাডোনা।

‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আগামী ২৬ জুন নাইজেরিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির দল। শেষ ষোলোতে খেলতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। পাশাপাশি গ্রুপের অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ডের হার বা ড্র’র প্রার্থনা করতে হবে নীল-সাদা জার্সিধারীদের। তাই শেষ ম্যাচে ভালো ফুটবল খেলার জন্য মেসিদের পরামর্শ দিতেই আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্পে যেতে আগ্রহ প্রকাশ করেছেন ১৯৮৬ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ম্যারাডোনা।

তিনি বলেছেন, ‘ খেলোয়াড়ী জীবনে আর্জেন্টিনার জার্সি গায়ে আমি জীবন দিয়ে খেলেছি। সিমিওনে, রেডোন্ডো, রুগেরি, ক্যানিজিয়া, ফিলোল, লুক ও গালেগোর মত তারকারাও একই কাজ করেছে। আমি জাতীয় দলের খেলোয়াড়দের সাথে কথা বলতে এবং জাতীয় দলের জার্সি পড়ার মাহাত্য তাদের বোঝাতে চাই।’

বিশ্বকাপে প্রথমবারের মত খেলতে নামা আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসরে নিজেদের মিশন শুরু করে আর্জেন্টিনা। নবাগত আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে তারা। পরের ম্যাচে আরও বড় ধরনের অঘটনের শিকার হয় আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হার মানে লিওনেল মেসির দল। ফলে বিশ্বকাপের শেষ ষোলোতে যাবার পথ কঠিন হয়ে যায় তাদের।

তারপরও শেষ ষোলোতে যাবার পথ এখনও খোলা আছে আর্জেন্টিনার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারানোর পাশাপাশি ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের ম্যাচের ফলাফলের দিকে চোখ রাখতে হবে মেসি-হিগুইনদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টিনার হুমকি ‘লিওনেল মুসা’

আর্জেন্টিনার হুমকি ‘লিওনেল মুসা’

শেষ ষোলোতে যেতে আর্জেন্টিনার করণীয়

শেষ ষোলোতে যেতে আর্জেন্টিনার করণীয়

মেসির হাতে বিশ্বকাপ ট্রাফি দেখতে চান বোল্ট

মেসির হাতে বিশ্বকাপ ট্রাফি দেখতে চান বোল্ট

ম্যারাডোনার কীর্তি গড়া মেসির জন্য কঠিন হবে

ম্যারাডোনার কীর্তি গড়া মেসির জন্য কঠিন হবে