প্রিমিয়ার লিগে শুভসূচনা করলো আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৬ আগস্ট ২০২২
প্রিমিয়ার লিগে শুভসূচনা করলো আর্সেনাল

ছবি: আর্সেনাল

প্রিমিয়ার লিগের ২০২২-২৩ আসরের শুরুতেই জয় দিয়ে নিজেদের যাত্রা শুরু করলো আর্সেনাল। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে আরও একটি আত্মঘাতী গোলে পেয়ে যায় আর্সেলান। ফলে প্রিমিয়ার লিগের শুরুর ম্যাচে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

শুক্রবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় দিনগত রাতে অনুষ্ঠিত এ ম্যাচে শুরুতেই সুবর্ণ সুযোগ হাতছাড়া করে আর্সেনাল। ম্যাচের চতুর্থ মিনিটে ফাঁকায় বল পেয়ে কয়েকজনের বাধা কাটিয়ে প্যালেসের ডি-বক্সে ঢুকে পড়েন গাব্রিয়েল জেসুস। তার নেওয়া শট প্রতিপক্ষের একজন ঠেকিয়ে দিলেও আবারও বল পেয়ে যান মার্তিনেলি। তবে খুব কাছ থেকেও বাইরে মারেন তিনি।

ম্যাচের চার মিনিটের সুযোগ নষ্ট হওয়ার পর আবারও সুযোগ পেয়ে যায় আর্সেনাল। তিন মিনিট পর ম্যাচে সপ্তম মিনিটে ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে যোগ দেওয়া অলেকসান্দার জিনচেঙ্কোর শট ফিরিয়ে দেন স্বাগতিকদের গোলরক্ষক। ফলে পর পর দুইবার গোল বঞ্চিত হয় আর্সেনাল।

চার ও সপ্তম মিনিটে হতাশ হওয়া আর্সেনাল গোলের স্বাদ পায় ম্যাচের ২০তম মিনিটে। কর্নারে জিনচেঙ্কোর হেড থেকে পাওয়া বলে আবারও হেড করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেলি। হেডের বলে হাত ছোঁয়াতে পারলেও গোল থেকে দলকে রক্ষা করতে পারেননি ক্রিস্টাল প্যালেসে গোলরক্ষক।

বিরতির আগে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল প্যালেস। তবে দারুণ সেভে আর্সেনালের জাল অক্ষত রাখেন অ্যারন র‌্যামসডেল। ইংলিশ গোলরক্ষক প্যালেসের ফরোয়ার্ড এদুয়ার্দোর হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলে বিপদ থেকে রক্ষা পায় আর্সেনাল। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে প্যালেস। তবে বার বার গোলরক্ষকের বাধা পেরুতে না পারায় হতাশ হতে হয়েছে। উল্টো ম্যাচের ৮৫তম মিনিটে আত্মঘাতী গোলে আরও পিছিয়ে যায় স্বাগতিকরা। বুকায়ো সাকার ক্রস ক্লিয়ার করার চেষ্টায় হেড করলে নিজেদের জালেই বল পাঠান মার্ক গেয়ি। শেষ দিকে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

জয় পেলেও ম্যাচের পুরো সময়ের মধ্যে ৪৩ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখতে পেরেছিল আর্সেনাল। বাকি ৫৭ শতাংশ সময় বল ছিল ক্রিস্টাল প্যালেসের ফুটবলারদের পায়ে। এছাড়া দুই দলই প্রতিপক্ষে জালে সমান সংখ্যক ১০টি করে শট নিয়েছে, যেখানে টার্গেট শটও ছিল সমান, ২ বার। তবে আর্সেনাল সফল হলেও ব্যর্থতার কাতারে ছিল প্যালেস।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সিটিকে হারিয়ে ১৬ বছর পর লিভারপুলের ঘরে শিরোপা

সিটিকে হারিয়ে ১৬ বছর পর লিভারপুলের ঘরে শিরোপা

২০২৫ পর্যন্ত কোচ মিকেল আর্তেতার উপরই ভরসা রাখছে আর্সেনাল

২০২৫ পর্যন্ত কোচ মিকেল আর্তেতার উপরই ভরসা রাখছে আর্সেনাল

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

উন্নতির জায়গা থাকলেও নতুন মৌসুমে ‘প্রস্তুত’ ম্যানইউ

প্রিমিয়ার লিগে ‘আতশবাজি’ নিষিদ্ধ

প্রিমিয়ার লিগে ‘আতশবাজি’ নিষিদ্ধ