‘মেসি হাসলে দলের সবার মুখেই হাসি থাকে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১২ আগস্ট ২০২২
‘মেসি হাসলে দলের সবার মুখেই হাসি থাকে’

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) জার্সিতে অভিষেক মৌসুমটা বিবর্ণ কেটেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওলেন মেসির। তবে দ্বিতীয় মৌসুমের শুরু থেকেই নিজের সামর্থ্য দেখাচ্ছেন তিনি।

মৌসুমের প্রতিযোগীতামূলক প্রথম দুই ম্যাচে তিন গোল এসেছে মেসির পা থাকে। দলের অন্যতম বড় তারকার এমন ফর্মে হাসি ফুটেছে পিএসজির কোচ ক্রিস্টোফার গ্যাল্টিয়েরের মুখেও।

মেসিকে পুরো দলের অনুপ্রেরণা হিসেবে উল্লেখ করেন তিনি। শুধু তাই নয়, পিএসজি বস আরও বলেন, মেসি যখন হাসে তখন পুরো পিএসজির সবার মুখেই হাসি থাকে। 

মেসিকে অনুশীলনে, ম্যাচে দেখতে খুবই উপভোগ করেন গ্যাল্টিয়ের। এমনকি প্রতিদিন মেসিকে ‘হ্যালো’ বলাটাও উপভোগ করছেন তিনি।

আর্জেন্টিনার বিপক্ষে এবার ব্রাজিলও খেলতে চায় না

গ্যাল্টিয়ের বলেন, “সে (মেসি) আমাদের খেলোয়াড়দের জন্য অনুপ্রেরণা। মাঠে তার প্রত্যেকটা মুহূর্তকে আমি উপভোগ করি, প্রত্যেকদিন ‘হ্যালো’ বলতেও! সে উদাহরণ তৈরি করে সবার অনুসরণের জন্য। আমার মনে হয় মেসি যখন হাসে তখন পুরো দলও হাসে। তার সমবয়সীরা তাকে ভালোবাসে ও প্রশংসা করে।”

পিএসজিতে অল্প কয়েকদিন আগেই কোচ হয়ে এসেছেন গ্যাল্টিয়ের। তার অধীনে দুর্দান্ত ফর্ম দেখাচ্ছেন মেসি। যদিও মেসির এমন ফর্ম দেখে মোটেও অবাক হননি পিএসজি বস।

গ্যাল্টিয়ের বলেন, “আমি মোটেও অবাক হইনি (মেসি কতটা ভালো)। আপনার যখন অনেক ভালো ভালো রেকর্ড থাকবে, এতগুলো ম্যাচ খেলবেন, ভালো সব ট্রফি জিতবেন, তখন আপনি যে একজন দারুণ খেলোয়াড়, সেটি বলতেই হবে।”

ফুটবল ক্যারিয়ারে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন মেসি। ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জয়ের তালিকাতেও দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। তবে একমাত্র বিশ্বকাপই জেতা হয়নি তার! 

sportsmail24

মেসি ব্যক্তিগত সব পুরষ্কার জিতলেও খুশি নন, শিরোপা জেতার খুদা এখনও বিদ্যমান তার ভিতর বলে মনে করেন গাল্টিয়ের।

পিএসজি বস বলেন, “সে সব কিছু জিতেছে, শুধু বিশ্বকাপটাই অধরা থেকে গেছে। কিন্তু ক্লাব ফুটবলে সবই জিতেছে। ব্যক্তিগত সব পুরষ্কার জিতলেও এখন সন্তষ্ট নয় সে।”

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সিটিতে সুখী হলেও ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তহীনতায় সিলভা

সিটিতে সুখী হলেও ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তহীনতায় সিলভা

বেনজেমা  ব্যালন ডি’অর জিতবেন, নিশ্চিত আনচেলত্তি

বেনজেমা ব্যালন ডি’অর জিতবেন, নিশ্চিত আনচেলত্তি

ধর্ষণ মামলায় বিচারের মুখোমুখি ম্যানসিটির বেঞ্জামিন মেন্ডি

ধর্ষণ মামলায় বিচারের মুখোমুখি ম্যানসিটির বেঞ্জামিন মেন্ডি

৫০ শতাংশ ফিট হলেও রোনালদোকে একাদশে রাখা উচিত

৫০ শতাংশ ফিট হলেও রোনালদোকে একাদশে রাখা উচিত