৫০ শতাংশ ফিট হলেও রোনালদোকে একাদশে রাখা উচিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ পিএম, ১০ আগস্ট ২০২২
৫০ শতাংশ ফিট হলেও রোনালদোকে একাদশে রাখা উচিত

ফাইল ছবি

প্রাক মৌসুমে বেশিরভাগ সময়ে ছিলেন না ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। শেষদিকে একটি ম্যাচে মাঠে নামলেও প্রথমার্ধের পরপরই তাকে উঠিয়ে নিয়েছিলেন ইউনাইটেড বস এরিক টেন হাগ।

এরপরই ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ বলেছিলেন শুরুর একাদশে সুযোগ সুযোগ পেতে আগে ম্যাচ ফিটনেসের প্রমাণ দিতে হবে। এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) প্রথম ম্যাচেও রোনালদোকে শুরুর একাদশে রাখেননি তিনি।

বিরতির পর রোনালদোকে মাঠে নামান তিনি। যদিও তাতে কোনো কাজ হয়নি, ব্রাইটনের বিপক্ষে হার দিয়েই শুরু হয়েছে এরিক টেন যুগ!

দীর্ঘদিনের সতীর্থকে শুরুর একাদশে না দেখে চটেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফুটবলার রিও ফার্দিনান্ড। তার মতে রোনালদোর মতো খেলোয়াড় যদি অর্ধেক ফিটও হয় তাহলেও তাকে শুরুর একাদশে রাখা উচিত। 

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উচ্ছ্বাসে ভাসলো ব্রাইটন

রিও বলেন, “যদি কোনো প্রশ্নও থাকে (ফিটনেস নিয়ে) তবু তাকে শুরু করাও। ৫০ শতাংশ ফিট রোনালদো, আপনি দলে  যে কারো আগে তার উপরেই টাকা ঢেলেছেন। কোনো সুযোগ নেই (রোনালদোকে বসিয়ে রাখার)। সে (রোনালদো) যদি শুরু করে তাহলে তার কাছে আরও ভালো পারফর্মেন্স পাওয়ার সম্ভাবনা রয়েছে।”

একজন খেলোয়াড়ের জন্য বেঞ্চে বসে থাকা ও বদলি হিসেবে মাঠা নামা সবচেয়ে বাজে বিষয় বলে মনে হয় রিওর। রোনালদোকে শুরুর একাদশে রেখে, তাকে চ্যালেঞ্জ ছূড়ে দিতে বলেন তিনি।

sportsmail24

“আপনি তাকে দিয়ে শুরু করেন (রোনালদো), তাকে বলেন তুমি ৪৫ মিনিট খেলবে, এর মধ্যে যা পারো করে দেখাও। তার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে, আপনার এরকম খেলোয়াড়দের বিশ্বাস করতে হবে।”

ম্যানচেস্টার ইউনাইটেড কোনোভাবেই রোনালদোকে এখন যেতে দিতে পারবে না বলে মনে করেন রিও। ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগীতা মিলিয়ে ২৪ গোল করেছিলেন রোনালদো। 

সে চলে এই গোল কোথায় পাবে ইউনাইটেড, এমন প্রশ্নও ছুড়ে দেন তিনি। বলেন, “ম্যানচেস্টার ইউনাইটেড তাকে যেতে পারবে না। ওই ২৪ গোল (গত মৌসুমে রোনালদোর গোল) কোথায় খুজবে তারা! নুনেজ (ডারউইন) লিভারপুলে গেছে, হল্যান্ড (আরলিং) সিটিতে গেল।”

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

হারের দিনে গ্যালারিতে মারামারিতে জড়ালেন ইউনাইটেড সমর্থকরা

হারের দিনে গ্যালারিতে মারামারিতে জড়ালেন ইউনাইটেড সমর্থকরা

রোনালদোকে ছেড়ে দল গোছানোর পরামর্শ রুনির

রোনালদোকে ছেড়ে দল গোছানোর পরামর্শ রুনির

প্রিমিয়ার লিগে গালি খাওয়ার শীর্ষে রোনালদো!

প্রিমিয়ার লিগে গালি খাওয়ার শীর্ষে রোনালদো!

রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ

রোনালদোর ফিটনেসে ‘ঘাটতি’ দেখছেন কোচ টেন হাগ