মাঠে ড্র, ডাগআউটে লাল কার্ড দেখলেন চেলসি ও টটেনহ্যামের কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ এএম, ১৫ আগস্ট ২০২২
মাঠে ড্র, ডাগআউটে লাল কার্ড দেখলেন চেলসি ও টটেনহ্যামের কোচ

ম্যাচটি এমনিতেই লন্ডন ডার্বি তার উপর দুই দলের কোচের নাম টমাস টুখেল ও আন্তোনিও কন্তে। ফলে চেলসি ও টটেনহ্যামের এই ম্যাচে যে উত্তাপ ছড়াবে সেটা তো জানাই ছিল। তবে গতকালকে যেটা হয়েছে সেটা কেউ হয়তো স্বপ্নেও ভাবেননি। 

উত্তাপ যতটা না মাঠে ছড়িয়েছে তার চেয়ে বেশি ছড়িয়েছে ডাগআউটে। ম্যাচের মধ্যেও চেলসি কোচ টুখেল ও টটেনহ্যাম কোচ কন্তে একে অপরের দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে এগিয়ে গিয়েছেন, হাতাহাতিও করেছেন প্রায়। ২-২ গোলে ড্র হওয়া ম্যাচের শেষে সৌজন্যমূলক করমর্দন করতে গিয়েও ঝামেলায় জড়িয়েছেন। ফলে দু’জনকেই লাল কার্ড দেখিয়েছেন রেফারি। 

ম্যাচের শুরু থেকেই দুই দলের খেলোয়াড়রা উত্তেজনায় টগবগ করছিলেন। আক্রমণ-প্রতি আক্রমণে জমিয়ে তোলেন ম্যাচ। ১৯তম মিনিটে প্রথম গোল পায় চেলসি।

টটেনহ্যামের ডি বক্সে জটলার মধ্যে ফাঁকায় বল পেয়ে যান চেলসি ডিফেন্ডার কালিদু কুলিবালি। শুন্যে ভাসা বল দারুণ এক ভলিতে পাঠিয়ে দেন টটেনহ্যামের জালে।

কষ্টের জয়ে লা লিগা শুরু করলো রিয়াল মাদ্রিদ

প্রথমার্ধ জুড়ে দাপট দেখিয়েছে চেলসি। সেই তুলনায় টটেনহ্যাম বরং একটু অগোছালো ফুটবলই খেলেছে। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্পার্সরা। 

তবে বিরতি থেকে ফিরে ছন্দ খুঁজে পায় টটেনহ্যাম। আস্তে আস্তে আক্রমণের ধার বাড়াতে থাকে কন্তের শিষ্যরা। ম্যাচের ৬৮তম মিনিটে সমতায় ফেরে তারা। নিজেদের বক্সে চেলসির জর্জিনিয়ো বল ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে যান টটেনহ্যামের বেন ডেভিস। তার পাস থেকে লক্ষ্যভেদ করেন পিয়ের-এমিল হইবিয়ার। 

sportsmail24

এর আগে একটি ফাউলের আবেদন করেছিলেন চেলসির ফুটবলাররা, সেটা নিয়েই ডাগআউটে উত্তেজনা শুরু হয়। এরপর ম্যাচে সমতায় ফিরলে টটেনহ্যাম কোচ কন্তে উদযাপন করতে গিয়েই ক্ষেপে ওঠেন চেলসি কোচ টুখেলের উপর। বাকিরা দ্রুত তাদের সরিয়ে নেওয়ায় তখন কিছু ঘটেনি। সে যাত্রায় দু’জনকেই হলুদ কার্ড দেখান রেফারি। 

আট মিনিটের ব্যবধানে আবারও লিড পায় চেলসি। ফাঁকায় বল পেয়ে চেলসি মিডফিল্ডার কন্তে পাস দেন স্টার্লিংকে। স্টার্লিংয়ে কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন রিস জিমস। এই গোলের পর টটেনহ্যাম কোচ কন্তের দিকে এগিয়ে যান টুখেল! যেন ডাগআউটেও প্রতিশোধ নিতে চান! 

এরপর সময় যত গড়িয়েছে টটেনহ্যাম তত পিছিয়ে পড়েছে। এক পর্যায়ে মোটামুটি সবাই নিশ্চিত ছিল এই ম্যাচে হার দেখতে হচ্ছে টটেনহ্যামকে। কিন্তু যোগ করা সময়ে ষষ্ট মিনিটে চেলসির জালে বল পাঠিয়ে স্পার্স শিবিরকে আনন্দে ভাসান হ্যারি কেন। 

এরপরই ঘটে আশ্চর্যজনক ঘটনা! রীতি অনুযায়ী সৌজন্যমূলক হাত মেলানোর সময়েও বিবাদে জড়িয়ে পড়েন টুখেল ও কন্তে। কেউই যেন হাত ছাড়তে চাইছিলেন না! এসময় দু’দলের একাধিক সদস্য এগিয়ে সে আলাদা করেন তাদের। রেফারি দু’জনকেই লাল কার্ড দেখান।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

হারের দায় নিজের কাঁধে নিলেন ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়া

হারের দায় নিজের কাঁধে নিলেন ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়া

হারের দিনে ব্রেন্টফোর্ডে ‘দুয়ো’ শুনলেন এরিকসেন

হারের দিনে ব্রেন্টফোর্ডে ‘দুয়ো’ শুনলেন এরিকসেন

ব্যালন ডি'অর-এ রোনালদো আছেন মেসি নেই, ব্যাখ্যা দিল ফ্রান্স ফুটবল

ব্যালন ডি'অর-এ রোনালদো আছেন মেসি নেই, ব্যাখ্যা দিল ফ্রান্স ফুটবল

উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা

উয়েফার মৌসুম সেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় বেনজেমা