কষ্টের জয়ে লা লিগা শুরু করলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৯ এএম, ১৫ আগস্ট ২০২২
কষ্টের জয়ে লা লিগা শুরু করলো রিয়াল মাদ্রিদ

ম্যাচ শুরুর পর গ্যালারিতে নিজের জায়গায় সমর্থকরা ঠিকঠাক বসার আগেই রিয়াল মাদ্রিদের জালে বল ঢুকিয়ে দেয় আলমেরিয়া। বেশ অনেকটা সময় সেই লিড ধরেও রেখেছিল, কিন্ত শেষ পর্যন্ত আর নার্ভ ধরে রাখতে পারেনি তারা। আলমেরিয়ার রক্ষণে ভাঙন ধরিয়ে সমতায় ফেরার পর জয়সূচক গোল পেতে আর বেশি দেরি করতে হয়নি রিয়ালের। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জিতে লা লিগায় শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। 

রোববার (১৪ আগস্ট) দিবাগত রাতে সাত বছর লা লিগায় প্রথম ম্যাচ খেলতে নেমেছিল আলমেরিয়া, প্রতিপক্ষ ছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকেই রিয়ালের উপর আক্রমণ শুরু করে আলমেরিয়া।

প্রত্যাবর্তনের ম্যাচে ষষ্ঠ মিনিটেই গোলের ঠিকানা খুঁজে পায় তারা। মাঝমাঠ থেকে পাওয়া লম্বা থ্রুতে রিয়াল ডি বক্সের ভিতর থেকে ডান পায়ের গড়ানো শটে লক্ষ্যভেদ করেন আলমেরিয়ার বেলজিয়ান ফরোয়ার্ড রামজানি। পুরো শরীর শূন্যে ভাসিয়ে ঝাপ দিয়েও শেষ রক্ষা করতে পারেননি রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। 

এরপরই শুরু হয় রিয়ালের ম্যাচে ফেরার লড়াই, যেখানে লম্বা সময় ধরে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন আলমেরিয়ার গোলরক্ষক  ফের্নান্দো মার্তিনেস। 

লা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল বার্সেলোনা

অষ্টম মিনিটে এদুয়ার্দো কামাভিঙ্গার পাস থেকে আলমেরিয়ার গোলপোস্ট লক্ষ্য করে দারুণ শট নিয়েছিলেন রিয়াল মিডফিল্ডার ফেদেরিকা ভালভার্দে। কিন্তু তার সেই প্রচেষ্টা দারুণ দক্ষতায় রুখে দেন আলমেরিয়ার গোলরক্ষক। 

কয়েক মিনিট পর রিয়ালকে সমতায় ফেরানো সুযোগ পেয়েছিলেন করিম বেনজেমা। আলমেরিয়ার বক্সের মধ্যে ভিনিয়াসের পাস থেকে বল পেয়ে সুবিধাজনক স্থানে থেকেও গোলপোস্টের উপর দিয়ে মারলে হতাশ হয় রিয়াল ডাগআউট। 

২৮ ও ৩৭ মিনিটে টনি ক্রুসের পাস ও থ্র থেকে বল পেয়েও গোল করতে পারেননি করিম বেনজেমা ও ভিনিশিয়াস। দুইবারই বাধা হয়ে দাঁড়িয়েছিলেন আলমেরিয়ার গোলরক্ষক। 

বিরতির কিছুক্ষণ আগে দারুণ এক হেড করেছিলেন এ ম্যাচেই লা লিগায় অভিষেক হওয়া রিয়ালের জার্মান ডিফেন্ডার আন্তোনিও রুদিগার। কিন্তু এবারও সেটা ফিরিয়ে দেন আলমেরিয়ার গোলরক্ষক। এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

sportsmail24

দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফেরার লড়াই জারি ছিল রিয়ালের। কিন্তু কখনো রিয়াল ফুটবলারদের শট গোলপোস্ট ছুয়ে বের হয়ে গেছে বা ফিরিয়ে দিয়েছেন আলমেরিয়ার গোলরক্ষক। 

ম্যাচের ৬১তম মিনিটে ম্যাচে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। তবে এবারও প্রথম দফায় বাধা হয়েছিলেন আলমেরিয়ার গোলরক্ষক। প্রথমে ভিনিশিয়াসের শট ফিরিয়ে দিলে বল পেয়ে বেনজেমা পাস দেন ভাসকেসকে। ফাঁকা জালে তখন বল পাঠাতে আর ভুল করেননি ভাসকাস। 

১৪ মিনিট সমতাসূচক গোল পায় রিয়াল। দুর্দান্ত ফ্রি কিকে রিয়ালকে এগিয়ে দেন অস্ট্রিয়ান ডিফেন্ডার ডেভিড আলাবা। মাঠে নেমে ফ্রি কিকেই প্রথম বল স্পর্শ করেছিলেন তিনি, আর তাতেই জয়সূচক গোল পায় মাদ্রিদ।

৮৫তম মিনিটে দারুণ একটি সুযোগ পেয়ে যান আলমেরিয়ার সানচেস। কিন্তু বক্সের ভেতর থেকে সোজাসুজি শট সহজেই ধরে ফেলেন রিয়াল গোলরক্ষক কোর্তোয়া। শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে রিয়াল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নটিংহ্যাম শহরের ফুটবলীয় ‘রবিনহুড’ দ্য রেড

নটিংহ্যাম শহরের ফুটবলীয় ‘রবিনহুড’ দ্য রেড

বার্সেলোনার উপর প্রত্যাশা বেড়েছে: জাভি

বার্সেলোনার উপর প্রত্যাশা বেড়েছে: জাভি

মৌসুম পেরুতেই শেষ ডিপাইয়ের বার্সেলোনা অধ্যায়

মৌসুম পেরুতেই শেষ ডিপাইয়ের বার্সেলোনা অধ্যায়

রিয়াল অধ্যায়ের পর কোচিং ছাড়বেন কার্লো আনচেলত্তি

রিয়াল অধ্যায়ের পর কোচিং ছাড়বেন কার্লো আনচেলত্তি