৬ গোলের ম্যাচে হোঁচট খেল সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০১ এএম, ২২ আগস্ট ২০২২
৬ গোলের ম্যাচে হোঁচট খেল সিটি

কানের পাশ দিয়ে গুলি বেরিয়ে গেল, ম্যানচেস্টার সিটির সঙ্গে বোধহয় এই প্রবাদটাই সবচেয়ে ভালো চলবে এখন! গেল রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়ার পর ঘাম ঝড়িয়ে ৩-৩ গোল সমতায় থেকে পয়েন্ট ভাগাভাগি করেছে ম্যানসিটি।

শিরোপা ধরে রাখা মিশনে প্রথম দুই ম্যাচে জয় দিয়েই শুরু করেছে ২০২২-২৩ ইপিএল শুরু করেছিল ম্যানসিটি। টানা তৃতীয় জয়ের লক্ষ্যেই নিউক্যাসেলের বিপক্ষে মাঠে নেমেছিল বর্তমান ইপিএল চ্যাম্পিয়নরা।

ম্যাচ শুরুর মাত্র পাঁচ মিনিটের মাথায় গোলও পেয়ে যায় সিটিজেনরা। ডান পাশ থেকে সিলভার পাঠানো ক্রস দারুণ দক্ষতায় নিজের নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন সিটির  জার্মান মিডফিল্ডার গিনদোয়ান। তখন কে ভেবেছিল, এই সিটিকে একটা সময় চোখ রাঙাবে পরাজয়ের শঙ্কা! 

মাত্র পাঁচ মিনিট পর আরও একবার এগিয়ে যেতে পারতো সিটি, কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত শট নিউক্যাসল গোলরক্ষক ফিরিয়ে দেন।

ম্যাচ পণ্ড হলে ওয়াকওভার চান ইয়ুর্গেন ক্লপ

ম্যাচের ২৯তম মিনিটে সিটির জালে প্রথমবার বল পাঠায় নিউক্যাসল। বাঁ পাশ থেকে আসা অ্যালেন সেইন্ট-ম্যাক্সিমিনের ক্রসে জো উইললক পা না লাগাতে পারলেও কাছেই থাকা আলমিরন লক্ষ্যভেদ করতে ভুল করেননি।

যদিও প্রথমে অফসাউড দিয়েছিলেন লাইন্সম্যান, কিন্তু পরে ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি। 

৩৯তম মিনিটে নিউক্যাসলকে লিড এনে দেন উইলসন। ম্যাক্সিমিনের পাস থেকে দুই সিটি ডিফেন্ডারের মাঝখান থেকে দুর্দান্ত এক গোল করেন তিনি। 

প্রথমার্ধ জুড়েই সিটির উপর দাপট দেখিয়েছে নিউক্যাসেল। শেষ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। 

sportsmail24

বিরতি থেকে ফেরার কিছুক্ষণ পর দারুণ একটা সুযোগ পেয়েছিল সিটি। ৫২তম আর্লিং হল্যান্ডের দুর্দান্ত শট নিউক্যাসলের গোলরক্ষকের হাতে লেগে গোলপোস্টে লেগে ফেরত আসলে হতাশ হয় সিটি শিবির।

মাত্র দুই মিনিট পর উল্টো আরও এক গোল হজম করে সফরকারীরা। দুর্দান্ত ফ্রি কিক থেকে নিউক্যাসলকে ৩-১ গোলে এগিয়ে দেন ইংলিশ ডিফেন্ডার ট্রিপিয়ার!

দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়ার পর চোখ রাঙাচ্ছিল সিটিজেনদের। একটা পর্যায়ে মনে হচ্ছিল আজ আর হার এড়াতে পারবে না সিটি। 

৬০তম মিনিটে  নিউক্যাসলের জালে বল পাঠান হল্যান্ড। সতীর্থ রদ্রির কাছ থেকে পাওয়া বল হাফ ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি। আশার সঞ্চার হয় সিটিজেন ডাগআউটে। 

sportsmail24

চার মিনিটের ব্যবধানে আবারও গোল, সমতায় ফেরে সিটি। সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত পাস থেকে সিটিকে সমতায় ফেরান পর্তুগিজ মিডফিল্ডার বার্নাডো সিলভা। 

৭৮তম মিনিটে জয়সূচক গোলের সুযোগ পেলেও হাতছাড়া করেন হল্যান্ড। বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি সিটি। ফলে ৩-৩ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। 

তিন ম্যাচ দুই জয় ও এক ড্র-তে সাত পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে সিটি। সমান ম্যাচে এক জয় ও দুই ড্র করে পাঁচ পয়েন্ট নিউক্যাসেলের, পয়েন্ট টেবিলে ষষ্ট নম্বরে অবস্থান তাদের। তিন ম্যাচের শতভাগ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কামাভিঙ্গা-চুয়েমেনিদের জন্য সময় চাইলেন আনচেলত্তি

কামাভিঙ্গা-চুয়েমেনিদের জন্য সময় চাইলেন আনচেলত্তি

মিটে গেছে নেইমার-এমবাপের বিরোধ

মিটে গেছে নেইমার-এমবাপের বিরোধ

আগুয়েরোকে ছাড়িয়ে এখন শীর্ষে হ্যারি কেন

আগুয়েরোকে ছাড়িয়ে এখন শীর্ষে হ্যারি কেন

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ