ক্যাসিমিরোর দাম বেশি হয়ে গেছে!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৪ আগস্ট ২০২২
ক্যাসিমিরোর দাম বেশি হয়ে গেছে!

অনেকটা হুট করেই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে ব্রাজিলিয়ান ফুটবলার ক্যাসিমিরোকে দলে ভিড়িয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। বয়স ত্রিশ পার হলেও পারফর্মেন্সের ধার একটুও কমেনি এই ব্রাজিলিয়ানের। ইউনাইটেডের মাঝমাঠে তার উপস্থিতি শক্তি বাড়ালেও বয়স হিসেবে দাম বেশি হয়ে গেছে মলে মত লিভারপুল কিংবদন্তি গ্রায়েম সাওনেজের। 

শুধু বয়স নয় ক্যাসিমিরোকে বড় খেলোয়াড় মানতেও নারাজ সাওনেজ। তার মতে লম্বা পাসিংয়েও সে ভালো করতে পারবে না, এমনকি অন্যদের সাহায্যও করতে পারবে না।

সাওনেজ বলেন, “সে বড় খেলোয়াড় নয়, বড় খেলোয়াড়দের সঙ্গে খেলেছে। নিজে কখনোই বড় খেলোয়াড় ছিল না। আমার মনে হয়, সে এমন একজন খেলোয়াড়, যেটুকু দরকার সেটুকু খেলতে পারে। এতে ইউনাইটেডের মাঝমাঠ আরও পোক্ত হবে। কিন্তু লম্বা পাসিংয়ে মনে হয় না খুব ভালো করতে পারবে; এ জন্য অন্যদের খুব একটা সহায়তাও করতে পারবে না।”

ক্যাসিমিরোকে কেনার সবচেয়ে নেতিবাচক বয়স না হলেও, ব্যাবসায়িক চিন্তা করলে ৩০ বছরের বেশি বয়সী একজন খেলোয়াড়কে সাত কোটি ইউরো দিয়ে দলে ভেড়ানো লাভজনক কিছু হবে না বলে মত সাওনেজের।

বার্সেলোনা-পিএসজি-জুভেন্টাসসহ ২০টি ক্লাবের বিপক্ষে তদন্তে উয়েফা

“তার (ক্যাসিমিরো) বয়স ৩০ হয়ে গেছে। আমি বলবো না এটা অনেক বড় নেতিবাচক দিক, তবে ব্যবসায়িক দিক থেকে যদি চিন্তা করেন, ওকে পুনরায় বিক্রি করলে কিন্তু তেমন কিছু পাওয়া যাবে না” যোগ করেন সাওনেজ। 

রিয়ালের হয়ে ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি লা লিগাসহ মোট ১৮টি শিরোপা জিতেছেন ক্যাসিমোর। স্প্যানিশ ক্লাবটির মাঝমাঠের অন্যতম চালিকা শক্তি ছিলেন তিনি। তবে সেখান থেকে এসে ইউনাইটেডে মানিয়ে সহজ হবে না বলে দাবি সাওনেজের। 

বলেন, “স্পেন থেকে আসা কাসেমিরোর পক্ষে আত্মবিশ্বাস কমে যাওয়া একটি দলের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়াটা কিন্তু সহজ হবে না।”

লিভারপুলের বিপক্ষে সোমবার (২২ আগস্ট) এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম জয় পেয়েছে ম্যানইউ। ওই ম্যাচে না খেললেও মাঠে ঠিকই উপস্থিত ছিলেন ক্যাসিমিরো। শনিবার (২৭ আগস্ট) সাউদ্যাম্পটনের বিপক্ষে ইউনাইটেডের জার্সিতে অভিষেক হতে পারে এই ব্রাজিলয়ানের।

ইউনাইটেডে আসার আগে রিয়ালের জার্সিতে ৯ বছরের রিয়াল অধ্যায়ে ২২৮ ম্যাচ খেলেছেন ক্যাসিমিরো। যেখান ২৪টি গোলও রয়েছে তার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদো হাত না মেলানোয় ‘হতভম্ব’ লিভারপুল কিংবদন্তী

রোনালদো হাত না মেলানোয় ‘হতভম্ব’ লিভারপুল কিংবদন্তী

পা ভেঙেছে উইনাল্ডমের, বিশ্বকাপ অনিশ্চিত

পা ভেঙেছে উইনাল্ডমের, বিশ্বকাপ অনিশ্চিত

লিভারপুলকে হারিয়ে টেন হাগ যুগের প্রথম জয় ইউনাইটেডের

লিভারপুলকে হারিয়ে টেন হাগ যুগের প্রথম জয় ইউনাইটেডের

দেড় যুগ পর চেলসির দুঃস্মৃতি ফেরালো লিডস

দেড় যুগ পর চেলসির দুঃস্মৃতি ফেরালো লিডস