লিভারপুলকে হারিয়ে টেন হাগ যুগের প্রথম জয় ইউনাইটেডের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৭ এএম, ২৩ আগস্ট ২০২২
লিভারপুলকে হারিয়ে টেন হাগ যুগের প্রথম জয় ইউনাইটেডের

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে অবশেষে জয়ের স্বাদ পেলেন এরিক টেন হাগ। ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে হেরে দুঃস্বপ্নের মতো মৌসুম শুরু হয়েছে ইউনাইটেডের। তবে প্রথম জয়টা যখন লিভারপুলের মতো ক্লাবকে ২-১ গোলে হারিয়ে এসেছে, তখন আর বাকি দুই ম্যাচের দুঃস্মৃতি মনে না থাকাই স্বাভাবিক। 

অন্যদিকে ২০১২-১৩ সালের পর এই প্রথম ইপিএলের প্রথম তিন ম্যাচে জয় বঞ্চিত লিভারপুল। প্রথম দুই ম্যাচ ড্র করার পর ইউনাইটেডের কাছে হারের স্বাদ পেলো, জয় এখনো অধরা।

গত মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা ও অধিনায়ক হ্যারি ম্যাগুয়েরকে বেঞ্চে রেখেই সোমবার (২২ আগস্ট) দিবাগত রাতে লিভারপুলের বিপক্ষে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। 

ম্যাচের প্রথম থেকে অলরেডদের উপর আক্রমণ চালানো শুরু করে রেড ডেভিলরা। ১০ম মিনিটেই এগিয়ে যেতে পারতো ইউনাইটেড, যদি না ভাগ্যবিধাতা বিপক্ষে থাকতো। পর্তুগিজ ফরোয়ার্ড ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে অলরেডদের গোলপোস্টে শট নেন অ‍্যান্থনি এলাঙ্গা, কিন্তু তার দুর্দান্ত শট গোলপোস্টে লেগে ফিরে আসে!

বিদায় বেলায় আবারও রিয়ালে ফেরার আশা ক্যাসেমিরোর

ম্যাচের ১৬তম মিনিটে প্রথম গোল পায় স্বাগতিকরা। এ্যালঙ্গার পাস পেয়ে দারুণ দক্ষতায় লিভারপুলের ডি বক্সে নিয়ন্ত্রণে নেন সানচো। এরপর দারুণ প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ইউনাইটেডের এই পর্তুগিজ ফুটবলার। 

ম্যাচের প্রথমাংশে ইউনাইটেডের একচ্ছিত্র আধিপাত্য সামলে আস্তে আস্তে নিজেদের গোছানো শুরু করে লিভারপুল। বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে সমতায় ফেরার সুযোগও তৈরি হয়েছিল তাদের সামনে। 

মিলনারের দুর্দান্ত এক হেড ফেরাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠিয়ে দিয়েছিলেন ব্রুনো, অসাধারণ দক্ষতায় গোললাইন থেকে সেই বল প্রতিহত করেন ইউনাইটেডের আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ। 

বিরতি থেকে ফেরার কিছুক্ষণ পরই আরও একবার লিভারপুলক শিবিরকে হতাশায় ডোবান ইউনাইটেডেড় ফুটবলাররা। ম্যাচের ৫২তম মিনিটে অলরেডদের স্তব্ধ করে লিড দ্বিগুন করেন ইউনাইটেড ফুটবলার মার্কোশ র‍্যাশফোর্ড।

sportsmail24

আন্তোনিও মার্শালের পাস ধরতে লিভারপুলের অফসাইড ফাদ ভেঙে ঢুকে পড়েন তিনি। এরপর গোলার মত শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ফুটবলার।

এরপর আরও দুইবার লিড বাড়ানোর সুযোগ পেলেও ফিনিশিং ব্যর্থতায় লক্ষ্যভেদ করতে পারেনি ইউনাইটেড। উল্টো ৮১তম মিনিটে একটা গোল ফেরত দিয়ে লিভারপুলকে ম্যাচে ফেরান মোহাম্মদ সালাহ।

ফাবি কারবাইয়োর জোড়ালো শট ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়া ফিরিয়ে দিলেও নিয়ন্ত্রণ নিতে পারেননি। ফিরতি বল পেয়ে জালে পাঠিয়ে দেন সালাহ।

বাকি সময়ে একাধিক চেষ্টা করলেও ইউনাইটেডের ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেসের অসাধারণ ডিফেন্ডিং ভেদ করতে সমতায় ফিরতে পারেনি লিভারপুল। বলা ভালো, গোলের আর কোনো সুযোগই তৈরি করতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল।

sportsmail24

৮৬তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান ইউনাইটেড বস এরিক টেন হাগ। যদিও রোনালদোকে এদিন খুব একটা প্রয়োজন হয়নি তাদের। 

ম্যাচের বাকি সময়ে লিভারপুল সমতায় ফিরতে না পারায় প্রিমিয়ার লিগের প্রথম জয় নিয়েই মাঠ ছাড়ে টেন হাগের দল। 

এই জয়ে তিন ম্যাচে এক জয় ও দুই হারে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৪ নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে তিন ম্যাচে দুই ড্র ও এক হারে দুই পয়েন্ট নিয়ে ১৬ নম্বর জায়গা হয়েছে লিভারপুলের। সমান ম্যাচে শতভাগ জয় নিয়ে শীর্ষে আর্সেনাল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দেড় যুগ পর চেলসির দুঃস্মৃতি ফেরালো লিডস

দেড় যুগ পর চেলসির দুঃস্মৃতি ফেরালো লিডস

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

১৭ বছর পর ব্যালন ডি'অর জয়ের লড়াইয়ে নেই মেসি

১৭ বছর পর ব্যালন ডি'অর জয়ের লড়াইয়ে নেই মেসি

লেভানডোভস্কির প্রথম গোলের রাতে জয়ে ফিরলো বার্সেলোনা

লেভানডোভস্কির প্রথম গোলের রাতে জয়ে ফিরলো বার্সেলোনা